উপাচার্য আরিফের বিরুদ্ধে ক্যাম্পাসে শিবিরকে প্রতিষ্ঠিত করার অভিযোগ

প্রকাশ:| শনিবার, ২ আগস্ট , ২০১৪ সময় ০৭:৩৯ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফের বিরুদ্ধে ক্যাম্পাসে নিজস্ব গ্রুপ তৈরি করে ছাত্রলীগ নেতাকর্মীদের উপর হামলা ও ক্যাম্পাসে জামায়াত শিবিরকে প্রতিষ্ঠিত করার অভিযোগ করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশ।

শনিবার বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি এ এম শাহদাত হোসেন জুয়েল স্বাক্ষরিত গনমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব অভিযোগ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। বিবৃতিতে স্বাক্ষরদাতারা নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে বিশ্ববিদ্যালয়ে পরিচিত।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সর্বস্তরের নেতা-কর্মীসহ সাধারণ শিক্ষার্থীরা আশাহত। কেননা বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের শিক্ষার্থী হিসাবে দেশ ও জাতির কাছে তাদের মাথা নত করেছে উপাচার্যের বিভিন্ন দুর্নীতি। কলঙ্কিত করেছে গর্বের ঐতিহ্যের প্রতিষ্ঠানকে, এই ঘটনার রূপকার চবি উপাচার্যের প্রতি তীব্র ক্ষোভ ও নিন্দা জানাতেই আমাদের বিবৃতি।

তারা বলেন, উপাচার্য রূপী এই মানুষটির অনৈতিক কর্মকা- দেশ ও জাতি অবাক হয়ে দেখেছে। কিন্তু তাতেও শুধরে নেয়নি নিজেকে। বরং নিজেকে অবতীর্ন করেছে স্বৈরশাসকের ভূমিকায়। যা আতংকিত করে তুলেছে বিশ্ববিদ্যালয় পড়–য়া হাজারো শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের। এমতাবস্থায় প্রগতিশীল মুক্তমনা সাধারণ শিক্ষার্থীদের শেষ আশ্রয়স্থল বাংলাদেশ ছাত্রলীগ নিরব থাকতে পারে না। তাই উপাচার্যের বিগত ৩ বছরের শাসন আমলের সকল অপকর্মের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান নেতৃবৃন্দ।

এছাড়া নেতৃবৃন্দ বিবৃতিতে ভিসি বাহিনী গঠন করে ছাত্রলীগ নেতাকর্মীদের উপর হামলা, জামাত-শিবিরের পৃষ্টপোষকতা, শিক্ষক-কর্মচারী নিয়োগে জামাত-শিবিরকে অগ্রাধিকার, আঞ্চলিকতা, স্বজনপ্রীতি ভূমিদস্যূ ও টেন্ডার নিয়ন্ত্রণের অভিযোগ তোলেন।

বিবৃতিদাতারা হলেন, ছাত্রলীগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সদ্য স্থগিত কমিটির সভাপতি মামুনুল হক, সহ-সভাপতি নাজমুল হাসান মিরাজ, শরিফুজ্জামান শরিফ, রাহুল চক্রবর্তী, মোস্তাফিজুর রহমান, মাহফুজুর রহমান, মাঈন উদ্দিন মো. তারেক শাওন, গোলাম রহমান সুজন, অমিত কুমার বসু, এ এম শাহদাত হোসেন জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সুমন মামুন, রাকিব সরোওয়ার, মানব উন্নয়ন বিষয়ক সম্পাদক এস এম আলাউদ্দিন আলম, পরিকল্পনা ও কর্মসূচী বিষয় সম্পাদক মো. শরিফুল ইসলাম, নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক শেখ রাশেদুজ্জামান শুভ, মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক জিয়াউর রহমান।


আরোও সংবাদ