উদ্বোধন হলো মুক্তিযুদ্ধের বিজয় মেলা

প্রকাশ:| বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর , ২০১৫ সময় ০৭:০৩ অপরাহ্ণ

বক=চট্টগ্রামে উদ্বোধন করা হয়েছে ২৭তম মুক্তিযুদ্ধের বিজয় মেলা। বৃহষ্পতিবার বিকেল চারটায় চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম চত্বরে এ মেলার উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

যদিও এ মেলা উদ্বোধনের কথা ছিলো জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলমের। তবে রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকায় তিনি উপস্থিত হতে পারেননি বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহিতুল আলম প্রমুখ।

উদ্বোধনের সময় সংক্ষিপ্ত বক্তব্যে মুক্তিযুদ্ধ বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, ‘চট্টগ্রাম থেকেই মুক্তিযুদ্ধের প্রথম প্রতিরোধ শুরু হয়। বাঙালীর স্বাধিকার আন্দোলনের সূচনা এই চট্টগ্রাম থেকে হলেও স্বাধীন বাংলাদেশের সব ধরনের সুযোগ-সুবিধা চট্টলাবাসী পায়নি। বারবার চট্টগ্রামের মানুসের অধিকার নিয়ে ছিনিমিনি করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘চট্টগ্রামের মুক্তিযুদ্ধের বিজয় মেলা আয়োজনের উদ্দেশ্য এ প্রজন্মকে অধিকার আদায়ে সচেতন করা তোলা। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে নিজেদের অধিকার নিয়ে তরুণরা ঐক্যবদ্ধ হয়ে উঠবে।’