উদ্বোধনী দিনে ফিদে মাষ্টার মালেক ও পরাগ এগিয়ে

প্রকাশ:| শনিবার, ৯ জানুয়ারি , ২০১৬ সময় ০৬:২৭ অপরাহ্ণ

রেফিড রেটিং
চট্রগ্রাম দাবা খেলোয়াড় সমিতির আয়োজনে বিজয় দিবস ইস্পানী রেপিড রেটিং দাবা ৮জানুয়ারী থেকে সি.জে কে. এস প্যাভিলয়নে শুরু হয়েছে ।তবে রেপিড রেটিং দাবার আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে ৯ জানুয়ারী শনিবার সকাল ১১টায় ।ঢাকা –চট্রগ্রাম সহ দেশব্যাপী রেটিংপ্রাপ্ত,আনরেপিড রেটিংও ক্ষুদে এবং মহিলা দবাড়–রা বিজয় দিবস ইস্পানী রেপিড রেটিং দাবা প্রতিঃ অংশ গ্রহন করছেন । শনিবার সকালে বাংলাদেশ দাবা ফেডালেশনের সহ সভাপতি ও সি.জে কে. এস ভারপ্রাপ্ত সাঃ সমপাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম প্রধান অতিথি থেকে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ।
এসময় বিশেষ অতিথি ছিলেন-চের্স প্লেয়াস এসোসিয়েশন অব বাংলাদেশ এর সভাপতি-সৈয়দ এনায়েত হোসেন ,সাঃ সম্পাদক- আমীর আলী রানা ,সি.জে কে. এস সদস্য শাহজাদা আলম, দাবা খেলোয়াড় সমিতির সিঃসহ সভাপতি- রাকিবুল ইসলাম স্চ্চাু, সি.জে কে. এস দাবা মহিলা সম্পাদক- তনিমা পারভীন। এত সভাপতিত্ব করেন – চট্রগ্রাম দাবা খেলোয়াড় সমিতির আহবায়ক পি.জে বড়–য়া বকুল। দু’দিনের এই রেপিড রেটিং দাবায় শেষ খবর পাওয়া পর্যন্ত চট্রগ্রামের ফিদে মাষ্টার আব্দুর মালেকও ঢাকার ফিদে মাষ্টার ফরহাদ হোসন পরাগ যৌথ ভাবে ৭পয়েন্ড পেয়ে এগিয়ে আছেন ,এদেও পিছনে রয়েছে- ঢাকার রাখিব,টাঙ্গাইলের সাজু,কক্সবাজারের মুজিব, কুিমল্লার তাজু, চট্রগ্রামের শামসু এবং পিংকুদাশ ।দু’দিনের এই রেপিড রেটিং দাবায় এবারের আসরে শিশু সহ মহিলা দাবাড়–দের অংশ গ্রহন আয়োজকদের ব্যাপক প্রশংসিত করেছে ।
৯ জানুয়ারী শনিবার সন্ধ্যায় শেষ রাউন্ড ও সমাপনী অনুষ্ঠান- পুরষ্কার বিতরনী সভায় সি.জে কে. এস যুগ্ন সম্পাদক ও দাবা কমিটির আহবায়ক-আমিনুল ইসলাম আমিন প্রধান অতিথি থেকে বিজয়ী ১ম ৭জনকে সহ মোট ১০ জনকে সেরা দাবাড়–দের পুরষ্কার প্রদান করবেন বলে বিজয় দিবস ইস্পানী রেপিড রেটিং দাবা উদযাপন কমিটির সচিব মোঃ তারেক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন ।
উল্লেখ্য যে,গত ২০১৪ ডিসেম্বরে উন্মুুক্ত একটিভ রেপিড দাবা প্রতিযোগীতার মাধ্যমে শুরু করা চট্রগ্রাম দাবা খেলোয়াড় সমিতির আয়োজনে ব্যাপক প্রশংসিত হয়ে সি.জে কে. এস- সাঃ সম্পাদক ও চট্রগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দিন দাবাড়–দের জন্য স্থায়ী ভাবে দাবা কক্ষ দিয়ে দাবাকে আন্তজার্র্তিক পর্যায়ে ব্যাপক প্রসারে অবদান রাখার চেষ্টা করতে উৎসাহ যোগান ।