উদ্ধারকৃত পাখি ও প্রানীগুলো অবমুক্ত

প্রকাশ:| শুক্রবার, ১ ডিসেম্বর , ২০১৭ সময় ১১:০১ অপরাহ্ণ

নগরীর কোতোয়ালী থানার রিয়াজ উদ্দিন বাজারের নুপুর মার্কেটে অভিযান চালিয়ে বিভিন্ন প্রজাতির এক হাজার ২৯৫ পশুপাখি উদ্ধার করেছে র‌্যাব।

বিভাগের প্রত্যন্ত ও দুর্গম পাহাড়ী এলাকা থেকে এসব বিলুপ্তপ্রায় ও বিপন্ন প্রজাতির পাখি-প্রাণী শিকার করে সারাদেশে উচ্চমূল্যে বিক্রয়ের জন্য মার্কেটের বিভিন্ন দোকানে সংরক্ষণ করা হয়েছিল।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে র‌্যাবের লে. কমান্ডার আশেকুর রহমানের নেতৃত্বে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান এবং আবু নাঈম মো. শহিদুল আলম ও বণ্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব পাখি ও প্রাণী উদ্ধার করা হয়।

উদ্ধার করা বিভিন্ন প্রজাতির পাখির মধ্যে রয়েছে এক হাজার ২৬ টি ময়না, ৯০ টি ঘুঘু, ১৩১ টি টিয়া, ১৫ টি মুনিয়া, তোতা ১৫ টি, কাঠ ঠোকড়া একটি এবং চড়ুই ১০টি। এছাড়া উদ্ধার করা বিভিন্ন প্রজাতির প্রাণি হলো বানর ২টি, বেজী ৩টি ও বন মোরগ দুটি।

বিলুপ্তপ্রায় ও বিপন্ন প্রজাতির বিভিন্ন ধরণের পাখি ও প্রাণী বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করায় মারিয়া স্টোরের মালিক মো. জাফর আহমেদ, ইত্যাদি স্টোরের ম্যানেজার মো. ইউসুফ, আলী স্টোরের মালিক মোহাম্মদ আলী, মো. ইমারন আলী ও ইরফান আলী এক লাখ টাকা জরিমানাসহ সর্বমোট দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

উদ্ধারকৃত পাখি ও প্রানীগুলোকে অবমুক্ত করা হয়েছে।


আরোও সংবাদ