উগ্রবাদী গোষ্ঠী দেশে সন্ত্রাসের বিস্তার ঘটাতে উঠেপড়ে লেগেছে

প্রকাশ:| শুক্রবার, ২৭ নভেম্বর , ২০১৫ সময় ০৯:১৬ অপরাহ্ণ

সরকারের গণবিরোধী শাসনের সুযোগ নিয়ে ইসলামী উগ্রবাদী গোষ্ঠী দেশে সন্ত্রাসের বিস্তার ঘটাতে উঠেপড়ে লেগেছে বলে দাবি করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ-মার্কসবাদী) চট্টগ্রাম জেলার আহবায়ক কমরেড মানস নন্দী এবং সদস্য সচিব অপু দাশ গুপ্ত।

দুই বামপন্থী নেতা শুক্রবার (২৭ নভেম্বর) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে তারা একথা বলেছেন।

বগুয়ার শিয়া মসজিদে হামলার প্রতিবাদ দেয়া এ বিবৃতিতে দুই নেতা বলেন, সন্ত্রাসবাদী রাজনীতির প্রাথমিক শিকার হচ্ছে সংখ্যালঘু সম্প্রদায় ও ভিন্নমতাবলম্বীরা। এর আগেও ঢাকার হোসেনী দালানে শিয়া মুসলিমদের ওপর বোমা হামলায় দুইজন নিহত হয়েছে। খ্রীস্টান ধর্মযাজক হত্যার চেষ্টা হয়েছে। রংপুরে পাদ্রীদের হত্যার হুমকি দিয়ে চিাঠ পাঠানো হয়েছে। কয়েক মাস ধরে ব্লগার-প্রকাশক হত্যা, মাজার ও সুফিপন্থীদের খুন করা, বিদেশি নাগরিক হত্যা ও পুলিশ খুনের ঘটনা ঘটছে।

‘ধারাবাহিক ও পরিকল্পিত ঘটনার পরও সরকার এসবকে বিচ্ছিন্ন ঘটনা বলে দাবি করে আসছে। আক্রান্তদের নিরাপত্তা বিধানের দায়িত্ব পালন না করে বরং এসব ঘটনা থেকে সরকার রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করেছে। সরকারের দায়িত্বহীনতা ও মৌলবাদী জঙ্গীগোষ্ঠীর বর্বরোচিত হত্যাকান্ডের ফলে সৃষ্ট নৈরাজ্যকর পরিস্থিতির সুযোগে বাংলাদেশে সাম্রাজ্যবাদী নানা ষড়যন্ত্রের ক্ষেত্র সৃষ্টি হচ্ছে। ’

এ অবস্থা থেকে উত্তরণে জনগণকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন দুই বাম নেতা। সাম্রাজ্যবাদী ও সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন তারা।


আরোও সংবাদ