উখিয়ায় বিড়ি ব্যবসায়ীদের স্মারকলিপি ও মানববন্ধন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ৯ মে , ২০১৮ সময় ০৮:৩৭ অপরাহ্ণ

কায়সার হামিদ মানিক, উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

উখিয়ায় বিড়ি ভোক্তা, ব্যবসায়ীদের ৩দিনের কর্মসূচী অনুষ্টিত। সোমবার কর্মসূচীর প্রথম দিন সাংসদ আব্দুর রহমান বদির বাড়ীর সামনে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন সংগঠনের নেতৃবৃন্দরা। মঙ্গলবার দ্বিতীয় দিন উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর বাড়ীর সামনে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান ও বুধবার উখিয়া প্রেসক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীনের বাড়ীর সামনে বাংলাদেশ বিড়ি ফেডারেশনের সদস্যরা মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেন।

এসময় উখিয়া অঞ্চলের বাংলাদেশ বিড়ি ফেডারেশনের সভাপতি মোঃ আব্দুল খালেক বলেন, বিড়ি যদি বন্ধন হয়ে যায়, তাহলে কি চাষ করে আমাদের সংসার চলবে। আমাদের জমিতে তামাক ছাড়া আর কিছুই চাষ করা যায়না। আমাদের কর্মসংস্থান সৃষ্টি না করে কিছুতেই বিড়ি বন্ধ করা যাবেনা।

বিড়ি ভোক্তা জমির উদ্দিন বলেন, কম টাকায় নেশা মেঠানোর জন্য বিড়ি বিকল্প নেই। যদি বিড়ি না পাই তাহলে ভিন্ন নেশায় পা রাখতে হবে। যাহা ভবিষ্যতে আমার জন্য এবং আমার পরিবারের জন্য ভয়াবহ হয়ে দাড়াবে। মানববন্ধন শেষে বিড়ি ফেডারেশনের সদস্যগণ এক বিশাল মিছিল বের করে। এর আগে বিড়ি ভোক্তা, ব্যবসায়ীদের পক্ষ থেকে বালুখালী ষ্টেশনের বিশাল মানববন্ধনোত্তর বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়।


আরোও সংবাদ