উখিয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা: ৩ ঘন্টা সড়ক অবরোধ

প্রকাশ:| মঙ্গলবার, ৭ জুন , ২০১৬ সময় ১০:৫৪ অপরাহ্ণ

তিন ঘন্টাকায়সার হামিদ মানিক, উখিয়া প্রতিনিধি:
কক্সবাজারের উখিয়ায় নির্বাচনী পরবর্তী সময়ে মঙ্গলবার দুপুর ১২ টা থেকে ৩ টা পর্যন্ত কক্সবাজার-টেকনাফ সড়ক পরাজিত মেম্বার প্রার্থীর সমর্থকেরা রাস্তায় ব্যারিকেট দিয়ে পালংখালী ষ্টেশনে যান চলাচল বন্ধ করে দেয়। খবর পেয়ে উপজেলা প্রশাসন ঘটনাস্থলে পৌছে ২ পক্ষকে নিয়ন্ত্রণে এনে যান চলাচল স্বাভাবিক করে দেন।
জানা গেছে, গত ৪ জুনের ইউপি নির্বাচনে পালংখালী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ফয়েজুল ইসলাম ভোটে পরাজিত হলে বিজয় প্রার্থী কামাল হোসনের সমর্থকদের উপর হামলা, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে পরাজিত প্রার্থীর সমর্থকেরা ৩ রাউন্ড ফাকা গুলি বর্ষন করে। এ ঘটনায় কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। এ সময় ব্যবসায়ীরা আতংকিত হয়ে দোকান পাট বন্ধ করে দেয়। লোকজন এদিক ওদিক ছোটাছুটি করতে দেখা গেছে। বিজয়ী প্রার্থী কামাল হোসনের ২ টি দোকানে পরাজিত প্রার্থীর লোকজন ব্যবসায়ীদের জিম্মি করে দোকানে তালা বদ্ধ করে রাখে।
খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন ও থানার ওসি মোঃ হাবিবুর রহমান ঘটনাস্থলে পৌছে ঘটনার নিয়ন্ত্রনে আনে এবং যান চলাচল স্বাভাবিক করে। এ ব্যাপারে বিজয়ী ইউপি সদস্য কামাল হোসেন বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করে বলে পুলিশ জানিয়েছে। উখিয়া থানার ওসি মোঃ হাবিবুর রহমান জানান, পূনরায় কোন পক্ষ প্রশাসনের আশ্রয় না নিয়ে অপ্রীতিকর ঘটনা করার চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।