ঈশ্বরগঞ্জে কিশোর ‘আইএস’ আটক

প্রকাশ:| শুক্রবার, ২ অক্টোবর , ২০১৫ সময় ১১:০১ অপরাহ্ণ

গোয়েন্দা সংস্থাগুলো দেশে ইরাকে উদ্ভূত আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস)  কোনো তৎপরতা নেই বলে দাবি করলেও সংগঠনটি একজন সমর্থককে আটক করা হয়েছে। শুক্রবার আইএসের নামে প্রচারপত্র বিলি করার সময় এক কিশোরকে আটক করে পুলিশে দিয়েছে একটি স্কুল কর্তৃপক্ষ।

ঈশ্বরগঞ্জে কিশোর ‘আইএস’ আটকজানা গেছে, ঈশ্বরগঞ্জের সোহাগী স্কুল অ্যান্ড কলেজের দেয়ালে প্রচারপত্র লাগানোর সময় এক কিশোরকে আটক করেন শিক্ষকরা। শুক্রবার সন্ধ্যায় ওই কিশোরকে ময়মনসিংহ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটক কিশোরের নাম মোহাম্মদ ফাহিম আল ফয়সাল ইবনে মূসা বিন জুলকারনাইন ওরফে কিং ফয়সাল। সে আঠারবাড়ী এমসি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ও আঠারবাড়ী ইউনিয়নের ফতেনগর গ্রামের জহিরুল ইসলামের ছেলে।

পুলিশ জানায়, দুপুরের দিকে আইএস এর সমর্থনে সোহাগী স্কুল অ্যান্ড কলেজের দেয়ালে প্রচারপত্র লাগায় ওই কিশোর। ‘মধ্যপ্রাচ্যের ডাক’ শিরোনামে কয়েকটি কবিতা সম্বলিত প্রচারপত্র দেয়ালে লাগানোর পর ওই কলেজের অধ্যক্ষ মো. হারুন অল রশিদ তাকে আটক করেন। পরে থানা পুলিশের কাছে তাকে সোপর্দ করা হয়।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন বাংলামেইলকে জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক কিশোর নিজেকে আইএস-এর সমর্থক হিসেবে স্বীকার করেছে। তবে ওই সংগঠনের সে সদস্য কি না সে বিষয়ে তদন্ত চলছে। তাকে ডিবির কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, পরপর কয়েকজন ব্লগার হত্যা এবং সর্বশেষ রাজধানীর গুলশানে কূটনীতিক পাড়ায় ইতালীয় নাগরিক খুন হওয়ার পর তাৎক্ষণিকভাবে সাইট ইনটেলিজেন্স নামে  একটি মার্কিন ভিত্তিক ওয়েবসাইট দাবি করে, এসব হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে আইএস। কিন্তু দেশীয় গোয়েন্দা সংস্থাগুলো বরাবরই এই তথ্য ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে। তারা বলছে, দেশে আইএসের কোনো তৎপরতার প্রমাণ তাদের হাতে নেই।