ঈদ-উল আজহা উপলক্ষে এরশাদ ও রওশনের বাণী

প্রকাশ:| শনিবার, ৪ অক্টোবর , ২০১৪ সময় ১০:১৮ অপরাহ্ণ

আমরা ইসলামের নির্দেশিত পথে নিজের জান ও মালের কোরবানি করে সেই আত্মত্যাগের আদর্শ অনুসরণ করি। আমাদের জীবনে এই আদর্শের প্রতিফলন ঘটানোই হবে সার্থকভাবে ঈদ উদযাপন।

পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে এক বাণীতে জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদ এমপি এ মন্তব্য করেছেন।

এরশাদ বলেন, ঈদ-উল আজহার এই মুহূর্তে পবিত্র আরবভূমিতে অনুষ্ঠিত হচ্ছে পবিত্র হজ। বিশ্বের লাখ লাখ মুসলমান পবিত্র হজ পালনের জন্য সেখানে জমায়েত হয়েছেন। এই বৃহত্তম মুসলিম সমাবেশের মাধ্যমে ইসলামী উম্মার ঐক্য, সংহতি ও সহযোগিতা আরো বৃদ্ধি পাবে বলে আমার দৃঢ় বিশ্বাস।

অপর এক বার্তায় পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহর প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, এমপি।

বিরোধীদলীয় নেতা বলেন, পশু কোরবানির মধ্য দিয়ে মানুষের ভেতরের লোভ-লালসা, হিংসা-বিদ্বেষ, শঠতা, অসৎ চিন্তা ঘৃণাকেই হত্যার শিক্ষা পাই আমরা। এর মধ্য দিয়ে ভোগের জীবন থেকে সরে এসে ত্যাগ ও উৎসর্গের আদর্শ আত্মস্থ করার শিক্ষাও পাওয়া যায়। ঈদ-উল আজহা ত্যাগের মহিমায় ভাস্বর একটি উৎসব।

পবিত্র ঈদ-উল আজহায় রাজনৈতিক মতভেদ ভুলে সবাইকে জাতির কল্যাণে কাঁধে কাঁধ মিলিয়ে দেশকে এগিয়ে নিতে উদ্যোগী হওয়ার আহ্বান জানান বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।


আরোও সংবাদ