ঈদ উদযাপন শেষে কাজে ফিরছেন কর্মজীবী মানুষ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ২৫ আগস্ট , ২০১৮ সময় ০২:৩৬ অপরাহ্ণ

চট্টগ্রামসহ সারাদেশে প্রিয়জনদের সাথে ঈদ উদযাপন শেষে গ্রামের বাড়ি থেকে নিজ নিজ কর্মে ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ। শনিবার রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনাল, গাবতলী বাস স্ট্যান্ড, সায়েদাবাদ ও মহাখালী বাস স্ট্যান্ড, কমলাপুর ও এয়ারপোর্ট রেলওয়ে ষ্টেশন ঘুরে দেখা গেছে, ঈদের ছুটির শেষের দিন রাজধানীবাসী কর্মস্থলে ফিরতে শুরু করেছেন।

তবে এখনো শুরু হয়নি উপচে পড়া ভিড় অর্থাৎ বাড়তি চাপ। তবে এসময় অনেককে পরিবার নিয়ে গ্রামের উদ্দেশে ছুটতে দেখা গেছে।

ভোর থেকে অর্ধ শতাধিক লঞ্চ সদরঘাটে ভিড়েছে। এর মধ্যে বরিশাল থেকে ১৩টি লঞ্চ এসেছে। কিন্তু ফিরতি যাত্রায় যাত্রীর পরিমাণ কম ছিল বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ঘাট কর্তৃপক্ষ বলছে, রোটেশন অনুযায়ী বরিশাল থেকে ১৩টি লঞ্চ ছেড়ে আসলেও তেমন যাত্রী হয়নি। কিন্তু এই চাপ যখন বাড়বে তখন এর তিনগুণ যাত্রী হবে। আশা করা হচ্ছে আগামীকাল থেকে এই চাপ শুরু হবে।

কমলাপুর ও এয়ারপোর্ট রেলওয়ে ষ্টেশন ঘুরে দেখা গেছে যাত্রীদের চাপ কিছুটা কম। রেলওয়ে কর্তৃপক্ষ বলছে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের চাপ বাড়তে পারে। ট্রেনগুলো শিডিউল অনুযায়ী ঢাকায় ফিরছে। যাত্রীদের কোনো ভোগান্তি হচ্ছেনা।

গাবতলী ও মহাখালী বাসস্ট্যান্ড ঘুরে দেখা গেছে এখনো যাত্রীদের অতিরিক্ত চাপ শুরু হয়নি। বাস পরিবহন মালিক সমিতির সাথে কথা বলে জানা গেছে, আগামীকাল ছুটি শেষ। কাল থেকে যাত্রীদের চাপ বাড়তে পারে। যাত্রীদের কাছ থেকে কোনো অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে না। মহাসড়কে এখনো কোনো যানজট না থাকায় বাস চলাচলে সমস্যা হচ্ছেনা।


আরোও সংবাদ