ঈদে কেমন হবে চুলের কাটিং

প্রকাশ:| বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর , ২০১৬ সময় ১০:১৬ অপরাহ্ণ

চুলের কাটিংঈদের আর মাত্র কয়েক দিন বাকি। তাই এখন শেষ মুহূর্তে কেনাকাটার ব্যস্ততা। এর ফাঁকে মাথায় রাখুন আরও একটি বিষয়, ঈদের দিন পোশাকের সঙ্গে চুলের স্টাইলটাও হওয়া চাই ঠিকঠাক। আর ঈদের আগে চুল কাটানোর এটাই সঠিক সময়। কাটানোর পর চুল শেপে আসতে সাধারণত ১২ থেকে ১৩ দিন সময় লাগে।

বানথাই বারবার অ্যান্ড বিউটি স্যালনের হেয়ার এক্সপার্ট কাজী কামরুল ইসলাম বলেন, ছেলেদের চুল ঠিকমতো কাটানো দরকার ঈদের বেশ কিছুদিন আগেই। সাধারণত যেকোনো উপলক্ষের ১০ থেকে ১২ দিন আগেই চুল কাটানো উচিত। কারণ, চুল কাটানোর পর সেটা ঠিকমতো সেট হতে এই সময়টা প্রয়োজন।

লম্বা নাকি খাটো চুল, লেয়ার নাকি হাইলাইট? এবার কেমন কাট চলছে? ছেলেদের পারলার হেয়ারোবিক্সের স্বত্বাধিকারী শাদীন মাহবুব জানালেন, বয়সভেদে চুলের স্টাইল একেক ধরনের হয়ে থাকে। সাধারণত তরুণেরা ভালোবাসেন স্টাইলিশ কাট দিতে। এ ছাড়া যাঁরা চাকরি করেন বা মাঝবয়সী, তাঁরা বেশি এক্সপেরিমেন্টাল কাট দিতে সাহস পান না। তাঁদের জন্য ক্ল্যাসিক কাট, বাজ কাট বা ক্রু কাট ভালো।

তরুণ হলে চুল নিয়ে নানা ধরনের নিরীক্ষা করতে পারেন আপনি। ঈদ সামনে রেখে মুখের গড়ন বুঝে ছাঁটাতে পারেন চুল। গরম মৌসুমে ঈদ, ফলে ছোট চুলের স্টাইলগুলো বেশি দেখা যাবে এবার। শর্ট লেয়ার, লেয়ার উইথ হাইলাইট বা ব্যাঙস কাট এবার ভালো চলবে। একটা সময় চুলের একপাশে রং করানোর ট্রেন্ড জনপ্রিয় হলেও এবার সেটা চলবে না বলেই বিশ্বাস করেন রূপবিশেষজ্ঞরা। এর বদলে স্টাইলিশ দেখাতে চুলে লেয়ার উইথ হাইলাইটস কাট ভালো দেখাবে। এ ক্ষেত্রে লেয়ার করে কাটা চুলের ওপরের অংশের কিছু কিছু চুলে ভিন্ন রং করিয়ে নেওয়া হয়।

চুলে লেয়ার কাট দিলে চিরুনি দিয়ে পরিপাটি করে আঁচড়ে নেওয়ার বদলে চুল হাত দিয়ে ঠিক করে নিন। কারণ, লেয়ার কাটের ধরনটাই এমন। চুলের এলোমেলো ভাবটাই অন্যদের চেয়ে আপনাকে আলাদা করে দেবে।

শিশু বা কিশোরেরা স্পাইক কাট দিতে পারে চুলে। এরপর ঈদের দিন জেল দিয়ে ইচ্ছেমতো সেট করে নেওয়া যাবে। তা ছাড়া কিছুটা বড় করে রাখা শিশুর চুল ঈদের দিন সামনের দিকে ছড়িয়ে রাখলেও ভালো দেখাবে।