ঈদের প্রথম জামাতে নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় সমজিদ ময়দানে –

প্রকাশ:| মঙ্গলবার, ২৯ জুলাই , ২০১৪ সময় ০১:৪১ অপরাহ্ণ

ctgচট্টগ্রাম: আকাশে মেঘ এবং হালকা গরম থাকলেও তুলনামূলকভাবে শান্ত আবহাওয়ায় ধর্মীয় ভাবগাম্ভীর্য্য আর উদ্দীপনার মধ্য দিয়ে মুসলমান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর পালন করছেন বন্দরনগরী চট্টগ্রামের মানুষ।
মঙ্গলবার সকালে ঈদের প্রথম জামাতে নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় সমজিদ ময়দানে হাজার হাজার মুসল্লীর সমাগম ঘটে। ঈদের নামাজ আদায়ের জন্য এক কাতারে দাঁড়ান বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ব্যবসায়ী-শিল্পপতিসহ নগরীর বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ মানুষ।
এতে ইমামতি করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ ও জমিয়াতুল ফালাহ মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ জালালুদ্দিন আল-কাদেরী।

জমিয়াতুল ফালাহ ময়দানে দু’টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় লক্ষ মানুষের সমাগম ঘটে। দ্বিতীয় জামাতে ইমামিত করেন মসজিদের সিনিয়র ইমাম আল্লামা আলহাজ্ব মাওলানা নূর মোহাম্মদ সিদ্দিকী।

এছাড়া সিটি কর্পোরেশন এবং জেলা প্রশাসনের তত্ত্বাবধানে নগরীতে এবার ২৪৪টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।
জমিয়াতুল ফালাহ মসজিদের ঈদ জামাতে বাঁশের ঘেরা দিয়ে ভিআইপিদের জন্য আলাদা জায়গা তৈরি করা হলেও মানুষের চাপে শেষ পর্যন্ত তো আর টেকেনি। নামাজ আদায় শেষে ধনী, গরীব, মন্ত্রী, নেতা, সাধারণ জনতা সবাই পরস্পরের সঙ্গে কোলাকুলি করেন।