“ঈদুল আযহার ভূমিকা ও তাৎপর্য” শীর্ষক আলোচনা

প্রকাশ:| শুক্রবার, ৯ সেপ্টেম্বর , ২০১৬ সময় ০৯:১৩ অপরাহ্ণ

মদিনা ইসলামী মিশন বাংলাদেশের উদ্যোগে আয়োজিত

“প্রাত্যহিক জীবনে ঈদ-উল-আজহার ভূমিকা ও তাৎপযর্” শীর্ষক এক আলোচনা ও মদিনা ইসলামী মিশন বাংলাদেশের মহাসচিব ডা. নূরুল আবছার খান জার্মানে ডায়েবেটিকস কনফারেন্স যোগদান উপলক্ষে সংবর্ধনা ৯ সেপ্টম্বর জুমাবার বিকাল ৫ টায় মদিনা ইসলামী মিশন বাংলাদেশ এর উদ্যোগে চট্টগ্রাম নগরীর বহদ্দারহাটস্থ ডাইয়েবেটিস কেয়ারে অনুষ্টিত হইবে।
মদিনা ইসলামী মিশন বাংলাদেশের উদ্যোগে আয়োজিত
সংগঠনের চেয়ারম্যান মাওলানা মুহাম্মদ নিজাম উদ্দিন আশরাফী’র সভাপতিত্ব এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মদিনা ইসলামী মিশন বাংলাদেশের উপদেষ্টা বিশিষ্ট মুক্তিযোদ্ধা কবি জাহাঙ্গির আলম চৌধুরী। সভায় আলোচনা করেন আলহাজ্ব মুহাম্মদুর রহমান এফ.সি.এ, শাহজাদা এস.এম সিরাজদ্দৌল্লাহ, হাজী আহমদ হোসেন আল্ কাদেরী, মওলানা জসিম উদ্দিন মাহমুদ, ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম খান, অধ্যক্ষ সেলিম মজুমদার, মুহাম্মদ সুলতান উদ্দিন বেলাল, মুহাম্মদ আনোয়ার শাহাদাৎ আশরাফী, হাফেজ মৌলানা মুহাম্মদ আমিন, মুশফিকুর রহমান, মওলানা মুহাম্মদ অহিদুল্লাহ ও সংবর্ধিত অতিথি ডা. নূরুল আবছার খান।

সভায় আলোচকগণ বলেন, ““প্রাত্যহিক জীবনে ঈদ-উল-আজহার ভূমিকা অপরিশীম। পবিত্র উদুল আযহা মুসলিম মিল্লতের জন্য একটি স্বরণীয় দিন। হযরত ইব্রহিম [আ.] আল্লাহর নির্দেষিত হয়ে নিজ পুত্র ইসমাইল [আ.] কে কোরবানী দিতে গিয়ে আল্লাহর পক্ষ হতে পশু কোরবানী হয়। কোরবানী থেকে আমরা ত্যাগ ও মহিমার শিক্ষা পাই।
সংবর্ধিত অতিথি ডা. নূরুল আবছার খান’র এ যাত্রা যেন দেশের গৌরব বয়ে আনে সেই প্রতিক্ষায় আমরা সকলে।”

পরিশেষে জঙ্গিমুক্ত দেশ এবং জাতির কল্যাণে মুনাজাত করা হয়।