ঈদগাহ হাইস্কুলের ৭১বর্ষের পুনর্মিলনীতে জমকালো আয়োজন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ১০ মার্চ , ২০১৮ সময় ০৪:৪৬ অপরাহ্ণ

সেলিম উদ্দিন, কক্সবাজার প্রতিনিধি, কক্সবাজারের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার ৭১ বর্ষ ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলন উৎযাপন জমকালো আয়োজনের মাধ্যমে করা হয়েছে।

শনিবার সকাল সাড়ে ৯ টায় শান্তির পায়রা উড়িয়ে অনুষ্ঠানের সুচনা করেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও একুশে পদক প্রাপ্ত জাতিসত্তার কবি মুহম্মদ নুরুল হুদা। উদযাপন পরিষদের আহবায়ক, প্রাক্তন শিক্ষার্থী ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদের সভাপতিত্বে বর্ণাঢ্য র‌্যালীর পর অতিথি ও প্রাক্তন শিক্ষার্থীদের বরণ করা হয়।

বিদ্যালয় মাঠে চলমান এ অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয় গত শুক্রবার ধর্মীয় কর্মসূচীর মধ্য দিয়ে। এদিন বাদে আছর বিদ্যালয়ের প্রয়াত প্রাক্তন শিক্ষক ও শিক্ষার্থীদের আত্মার মাগফিরাত কামনায় পবিত্র কোরআনখানি, দোয়া মাহফিল ও হিন্দু ধর্মীয় মতে প্রার্থনার আয়োজন করা হয়। শনিবার (১০ মার্চ) সুসজ্জিত প্যান্ডেলে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, শপথ, জাতীয় ও পুনর্মিলনী পতাকা উত্তোলন, উদ্বোধন ঘোষণা, আহবায়ক ও অতিথিদের স্বাগত বক্তব্য দিয়ে মূল অনুষ্ঠান শুরু হয়েছে। এরপর বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সম্মাননা , সতীর্থ সাক্ষাৎ, স্মৃতিচারণ, র‌্যাফল-ড্র, আড্ডা ও রাতে এ প্রজম্মের কণ্ঠ শিল্পী ঐশী ও তার দল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মাতিয়ে তোলা হবে। প্রাক্তন ছাত্র মাষ্টার নুরুল আমিন হেলালী ও সাংবাদিক আজাদ মনছুরের যৌথ পরিচালনায় প্রধান অতিথি বাংলাদেশ নির্বাচন কমিশনের সচিব হেলাল উদ্দীন আহমেদ বলেন, প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠান আলোকিত করছেন কবি মুহম্মদ নুরুল হুদা, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ, ডিজিএফআই’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, সংসদ সাইমুম সরওয়ার কমল, সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজল, ব্যারিষ্টার মিজান সাঈদ, ব্যারিষ্টার নুরুল আজিম প্রমূখ।
উদযাপন পরিষদের আহবায়ক, প্রাক্তন শিক্ষার্থী ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ বলেন, উৎসব উপলক্ষে ম্যাগাজিন, পরিচয়পত্র, টি-শার্ট, ব্যাগ, ক্যাপ, উত্তরীয়সহ স্মৃতিময় নানা উপহার সামগ্রী দেয়া হচ্ছে। উৎসবে দেড় হাজারের অধিক প্রাক্তন শিক্ষার্থী ছাড়াও সঙ্গী ও আমন্ত্রিত অতিথিরা অংশগ্রহণ করেন।
অনুষ্ঠান উপলক্ষে বাসষ্টেশনে বর্ণাঢ্য তোরণ নির্মাণ ও বিদ্যালয় গেইটে আলপনাসহ দেয়াল সজ্জিত করা হয়েছে। প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মাঝে উৎসবের আমেজ চলছে।