ঈদগাঁও মেহেরঘোনা সড়ক যেন মরণফাদ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ২৮ মে , ২০১৮ সময় ১১:৫৭ অপরাহ্ণ

সেলিম উদ্দীন, ঈদগাঁও, কক্সবাজার প্রতিনিধি, কক্সবাজার সদরের ঈদগাঁও মেহেরঘোনা লালুম্মার থলি সড়কের বেহাল দশা বিরাজ করছে। দীর্ঘদিন ধরে সংস্কার বিহীন পড়ে থাকায় খানাখন্দকে পরিণত হয়েছে সড়কটি। সরেজমিন গিয়ে দেখা গেছে, সম্পূর্ণ হাঠাচলার অনুপযোগী এ সড়কটি যেন মরণফাদ! স্থানীদের মতে এ সড়ক দিয়ে প্রায় ৫০/৬০ বছর ধরে মানুষ হাটাচলা করে আসছে। যেটা হাজার হাজার মানুষ যাতায়াত করার একমাত্র রাস্তা। কিন্তু যুগের পর যুগ পার হলেও রাস্তাটি সংস্কার না হওয়ায় ছাত্র-ছাত্রী, রোগী, বয়োবৃদ্ধ লোকজনসহ মুসল্লিদের হাঠাচলা করতে হিমশিম খেতে হচ্ছে প্রতিনিয়ত। অথচ জনপ্রতিনিধি কিংবা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত যথাযত পদক্ষেপ গ্রহণ না করাই স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। রাস্তাটি দ্রুত সংস্কার করে হাটাচলার উপযোগী করে তুলার দাবী জানিয়েছেন স্থানীয়রা।
স্থাণীয় প্রবাসী সেলিম রেজা বলেন, দেশ স্বাধীনের পর থেকে এ রাস্তাটি ভালোভাবে সংস্কার করা হয়নি, এমনকি দেশ এগিয়ে গেলেও জনবহুল এলাকার এ গুরুত্বপূর্ণ সড়কটি ২০ বছর আগে সংস্কার হওয়ার কথা অথচ এখনো ব্রিক সলিন দিয়েও উন্নীত না হওয়ায় আমারা হতাশ।
কলেজ ছাত্র আলমগীর জানান, এ রাস্তা দিয়ে বর্ষা মৌসুমে স্কুল-কলেজে যেতে অনেক কষ্ট হয়। তাছাড়াও বর্ষার পাণিতে গর্তের সৃষ্টি হওয়ায় রাত্রে যাতায়াত অনেকটা অসম্ভব হয়ে দাড়িয়েছে।
স্থানীয় মুরব্বিরা জানান, এ রোড দিয়ে একসময় বড় বড় ট্রাক যাতায়াত করত কিন্তু অনেকদিন পর রাস্তাটি আরো উন্নত মানের হওয়ার কথা থাকলেও বর্তমানে প্রায় হাঠাচলার অনুপযোগী হওয়াটা অত্যান্ত দুঃখজনক! এমনকি পবিত্র রমজান মাসে নামাজ পড়তে যেতেও কষ্ট হচ্ছে স্থাণীয়দের।
ইউপি মেম্বার জান্নাতুল ফেরদৌস বলেন, বিষয়টি অত্যান্ত দুঃখজনক তবে চেয়ারম্যানের সাথে কথা হয়েছে, রাস্তাটি সংস্কার কাজ অল্প সময়ের মধ্যে শুরু হবে।
ঈদগাঁহ ইউপি চেয়ারম্যান ছৈয়দ আলম বলেন, এ রাস্তার টেন্ডার হয়েছে, আগামী এক সাপ্তার ভিতরে সংস্কার কাজ শুরু হবে।


আরোও সংবাদ