ঈদগাঁও দরগাহ পাড়া ও মাইজ পাড়া সড়ক লন্ডভন্ড

প্রকাশ:| শনিবার, ৮ জুলাই , ২০১৭ সময় ০৯:৩৮ অপরাহ্ণ

সেলিম উদ্দিন, ঈদগাঁও (কক্সবাজার) প্রতিনিধি, কক্সবাজার সদরের ঈদগাঁও দরগাহ পাড়া ও মাইজ পাড়া সড়ক লন্ডভন্ড হয়েছে। প্রবল বর্ষণ আর পাহাড়ী ঢলের পানিতে প্লাবিত হয় এসব এলাকার নিমাঞ্চল। তবে এসব এলাকায় বেড়েছে দূর্ভোগ। ইউনিয়নের দরগাহ পাড়া সড়ক ও মাইজ পাড়ার নাসি খালের কাঠের ব্রীজটি বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় জন ও যান চলাচল বন্ধ রয়েছে।
শনিবার সরেজমিনের এসব এলাকা ঘুরে জানা যায়, ঢলের পানিতে ঈদগাঁও দরগাহ পাড়া ও মাইজ পাড়া সড়ক যোগাযোগ ভেঙ্গে যাওয়ায় চলাচল অযোগ্য হয়েছে। এতে করে বন্যা কবলিত এলাকার মানুষ চরম বেকায়দায় পড়ে। এলাকার পানিবন্দি লোকজন উনুন জ্বালাতে পারেনি কদিন ধরে। অনেক পরিবার অনাহারে অর্ধাহারে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে। নিমাঞ্চল থেকে পানি নেমে গেলেও সাধারণ লোকজনের দূর্ভোগ দূর্গতি দিন দিন বেড়েছে। ইউনিয়নের পালপাড়া, ভোমরিয়া ঘোনা, মাইজ পাড়া, চান্দের ঘোনা, কালিরছড়া, মাছুয়াখালী, জাগির পাড়া, সাতঘড়িয়া পাড়া, মেহেরঘোনাসহ বিভিন্ন নিমাঞ্চল থেকে ঢলের পানি কমে গেছে। তবে মাইজ পাড়া নাসি খালের কাঠের সাঁকোটি বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় বৃহত্তর এলাকাবাসী চরম দূর্ভোগে পড়েছে। এলাকাবাসী দ্রুত এই সাকোঁটি নির্মাণের জোর দাবী জানান ।
অপরদিকে ইউনিয়নের দরগাহ পাড়া সড়কটি ভেঙ্গে যাওয়ায় ৫ গ্রামের কয়েক হাজার মানুষ যানবাহন চলাচল করতে না পারায় রোগীসহ নারীরা ভোগান্তিতে পড়েছে। এ সড়ক দিয়ে পূর্ব ভাদিতলা, দক্ষিণ ভাদিতলা, শিয়াপাড়া, হাসিনা পাহাড়, দরগাহ পাড়া ও ঈদগড়, নাইক্ষ্যংছড়ি বাইশারীর লোকজন বিকল্প সড়ক হিসাবে বহুদিন ধরে ব্যবহার করে আসছে।
ঈদগাঁও ইউপি চেয়ারম্যান ছৈয়দ আলম জানান, উপজেলা প্রশাসনের সহায়তায় আমরা সড়কটি সংস্কারের পরিকল্পনা নিয়েছি। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলাপ করা হয়েছে। আশা করছি দ্রত কাজ শুরু হবে

 


আরোও সংবাদ