ঈদগাঁও ডিসি সড়ক প্রশস্তকরণের দাবী

প্রকাশ:| সোমবার, ৯ মে , ২০১৬ সময় ১১:৩৫ অপরাহ্ণ

ডিসি সড়ক
সেলিম উদ্দিন, ঈদগাঁও প্রতিনিধি:
কক্সবাজার সদরের দ্বিতীয় বাণিজ্যিক কেন্দ্র হিসাবে সুপরিচিত ঈদগাঁওর নির্মাণাধীন ডিসি সড়কটি প্রশস্তকরণের জোর দাবী জানিয়েছে সাধারণ লোকজন। দীর্ঘ বছর পর অবশেষে ঈদগাঁওর ডিসি সড়কটি ১ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে বেশ কিছুদিন পূর্বে নির্মাণ কাজ শুরু হয়। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, নির্মাণাধীন ডিসি সড়কটির পরিধি ছোট হয়ে যাচ্ছে। যাতে করে মালবাহী যানবাহনসহ ছোটখাট গাড়ী চলাচল করতে দারুনভাবে হিমশিম খাবে। সেক্ষেত্রে বিবেচনা করে যদি ডিসি সড়কটি প্রশস্তকরণ করা হয় তাহলে এলাকার জনগণের জন্য মঙ্গলময় হবে বলে মনে করেন অনেকে।
এ ব্যাপারে ব্যবসায়ী শহিদুল্লাহ মিয়াজী জানান, বাজারের লোকজনের চলাচলের রাস্তা ডিসি সড়কটি বিবেচনা পূর্বক প্রশস্তকরণ করা হোক। অন্যথায় যানবাহন ও লোকজন চলাচলের ক্ষেত্রে দারুনভাবে বিপাকে পড়বে।
অপরদিকে ডাক্তার জসিম উদ্দীনের জানান, এ সড়কটি যতদূর সম্ভব প্রশস্তকরণের আহবান জানান কর্তৃপক্ষের নিকট। না হলে ভবিষ্যতে এ সড়কটি দুর্ভোগ আর দূর্গতি বয়ে আনবে। আবার একাধিক সাধারণ পথচারী ও যানবাহন চালক ক্ষোভের ভাষায় বলতে শোনা যায় নির্মাণাধীন ডিসি সড়কটি একটু বড় করলে ভাল হতো।
জানা যায়, ঈদগাঁও বাসস্টেশন থেকে তেলি পাড়া রাস্তার মাথা পর্যন্ত ৬৭২ মিটার রাস্তার দু’পাশে গাইড ওয়ালসহ আরসিসি ঢালাই করা হবে। এ ব্যাপারে রাস্তার নির্মাণ কাজের ঠিকাদার আতাউস সামাদ টিটুর সাথে কথা হলে তিনি উপরোক্ত বাজেটের সত্যতা নিশ্চিত করেন এবং নির্মানাধীন রাস্তাটি রমজানের পূর্বেই শেষ হবে বলে জানান।


আরোও সংবাদ