ঈদগাঁওয়ে ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা

প্রকাশ:| বুধবার, ১৩ ডিসেম্বর , ২০১৭ সময় ০৮:২৪ অপরাহ্ণ

সেলিম উদ্দিন, ঈদগাঁও, কক্সবাজার প্রতিনিধি, কক্সবাজার সদরের ঈদগাঁও বাজারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ৩ ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে অপর এক ব্যবসায়ী। এ ঘটনায় ব্যবসায়ীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
জানা গেছে, বিগত ৪ ডিসেম্বর পান বাজার সড়কস্থ তোহা মুরগী বিতান ও পাশর্^বর্তী মুরগীর দোকানের কর্মচারীর মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে হাতাহাতির রূপ নিলে স্থানীয় ব্যবসায়ীরা এসে তা নিবৃত্ত করে। ঘটনার ৫দিন পর ঐ দোকানের ম্যানেজার ঈদগড় ঠুটাবিল এলাকার আবুল হোসেনের পুত্র রুবেল দোকান মালিক সাজিয়ে বাদী হয়ে তোহা মুরগী বিতানের স্বত্ত্বাধিকারী ভাদিতলার মৃত মীর আহমদের পুত্র নুরুল আজিম, ভাই মোস্তাক ও পুত্র মোহাম্মদ তোহাকে আসামী করে সদর থানায় মিথ্যা ও বানোয়াট একটি মামলা দায়ের করে যার নং ৭/১০৬২। মামলার বিষয়টি জানাজানি হলে ঐ সড়কে অপরাপর ব্যবসায়ীদের মধ্যে হাস্যরসের সৃষ্টি হয়। মামলার এজাহারে যে সমস্ত কল্পকাহিনী সাজানো হয়েছে এ ধরণের কোন ঘটনা ঘটেনি বলে প্রত্যক্ষদর্শী ব্যবসায়ীরা জানিয়েছে। এমনকি তাদের দোকানটি মুরগীর দোকান হলেও এজাহারে উল্লেখ করেছে মুদির দোকান। এ থেকে বুঝা যায় মামলাটি ব্যবসার ক্ষতি সাধন করতে পিতা,পুত্র ও চাচাকে আসামী করা হয়েছে। সরেজমিন পরিদর্শনে আসলে ঘটনার মূল রহস্য বেরিয়ে আসবে বলে জানান নুরুল আজিমের পুত্র মো. তোহা। তিনি আরো জানান, সামান্য হাতাহাতির ঘটনায় যে অভিযোগ তোলা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। উভয়ের ব্যবসা এক সারি ও একই রকমের হওয়ায় তাদেরকে দুরে সরিয়ে রাখতে এবং হয়রানি করার উদ্দেশ্যে মামলাটি করা হয়েছে।
বাদী মো. রুবেলের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ ব্যাপারে মামার সাথে আলাপ করে জানাবেন বলে লাইন কেটে দেন। পাশর্^বর্তী ব্যবসায়ীরা প্রতিষ্ঠিত ব্যবসায়ী নুরুল আজিমসহ মোস্তাক, তোহার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করতে অনুরোধ জানান।
ঈদগাঁও তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিনহাজ মাহমুদ ভুঁইয়া এ সংক্রান্ত একটি মামলার কপি পেয়েছেন এবং তদন্তে মূল ঘটনা বেরিয়ে আসবে বলে জানান।