ঈদগাঁওয়ে বিদ্যুত লাইন শ্রমিক আটক

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ১৮ মে , ২০১৮ সময় ১০:২৯ অপরাহ্ণ

সেলিম উদ্দীন, ঈদগাঁও, কক্সবাজার প্রতিনিধি, কক্সবাজার উত্তর বনবিভাগের ঈদগাঁও মেহেরঘোনা রেঞ্জের কালির ছড়া বনবিট এলাকায় বনবিভাগের জায়গায় অবৈধভাবে পল্লি বিদ্যুতের খুটি স্থাপন কালে এক শ্রমিককে আটক করেছে বনবিট কর্মকর্তা। গত বৃহষ্পতিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে কালিরছড়া বিট কর্মকর্তা রাজীবের নেতৃত্বে তাকে আটক করা হয়। আটককৃত শ্রমিক টিকাদার রিপনের পরিচালনাধীন সুমন ইলেকট্রিক প্রতিষ্টানের নির্মাণ শ্রমিক মুস্তাফিজ (৩০) বলে জানা গেছে।
মেহেরঘোনা রেঞ্জ অফিস সুত্রে সূত্রে জানা যায়, থলিয়াঘোনা, ধলিরছড়াসহ বিভিন্ন এলাকায় বনবিভাগের জায়গায় পল্লি বিদ্যুৎ লাইন নির্মাণ কাজ শুরু করা হলে কক্সবাজার পল্লি বিদ্যুৎ এজিএম বরাবর নোটিশ প্রদান করা হয়। যেখানে নির্মাণ কাজ বন্ধ করে স্থাপনকৃত খুটি উত্তোলনের জন্য অনুরুধ করা হয়। কিন্তু তারা সেই নিষেধাজ্ঞা তোয়াক্কা না করে দিনে ও রাতের আধারে অবৈধভাবে লাইন নির্মাণকাজ অব্যাহত রাখায় তাকে আটক করা হয়েছে।
মেহেরঘোনা রেঞ্জকর্মকর্তা মামুন মিয়া জানান, এভাবে বনবিভাগের জায়গায় নতুন নতুন বিদ্যুতের লাইন নির্মাণ করতে থাকলে বনবিভাগের বিশাল জায়গা ভূমিদস্যুদের কবলে চলে যাবে তাই এ কাজ বন্ধ করে দিয়ে শ্রমিককে আটক করা হয়েছে। আটককৃত শ্রমিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।
কক্সবাজার পল্লি বিদ্যুৎ জোনাল অফিসের জিএম নূর হোসেন আজম মজুমদার জানান, যে সব লাইন নির্মাণের ব্যপারে নিষেধাজ্ঞা ছিল তা না করার জন্য বলে দেয়া হয়েছে। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান তা কেন করছে আমার জানা নেই।