ঈদগাঁওর সেলিম স্যার চিরনিদ্রায় শায়িত

প্রকাশ:| বৃহস্পতিবার, ৪ মে , ২০১৭ সময় ১০:১৭ অপরাহ্ণ

সেলিম উদ্দিন, ঈদগাঁও (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওর স্বনামধন্য শিক্ষাবিদ ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের অব. প্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ সলিম উল্লাহ সেলিম স্যারের প্রথম জানাযা অনুষ্ঠিত হয়েছে। জানাযায় হাজার হাজার মানুষের সমাগম ঘটে। ৪ মে বিকাল ২টায় তাঁর প্রিয় শিক্ষা প্রতিষ্ঠান ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এ জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় ইমামতি করেন ঈদগাঁও বাজার কেন্দ্রীয় জামে মসজিদ খতিব হযরত মাও. হাফেজ জহিরুল ইসলাম। এসময় এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। জানাযা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে মরহুমের স্মৃতিচারণমূলক বক্তব্য দেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ চেয়ারম্যান লে. ক. (অব.) ফোরকান আহমদ, রামু-কক্সবাজারের সাবেক সাংসদ বিএনপি কেন্দ্রীয় নির্বাহী পরিষদের মৎস্য বিষয়ক সম্পাদক শিল্পপতি লুৎফুর রহমান কাজল, কেন্দ্রীয় জামে মসজিদ খতিব হযরত মাও. হাফেজ জহিরুল ইসলাম, কক্সবাজার জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান-২ সোহেল জাহান চৌধুরী, মরহুমের জামাতা কাজী বেলাল আজাদ, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষকের পক্ষে তারিকুল হাসান তারিক প্রমুখ।
উপস্থিত ছিলেন কক্সবাজার সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এড. সলিম উল্লাহ বাহাদুর, জালালাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাস্টার আমান উল্লাহ ফরাজী, ঈদগাঁওর সমাজ সেবক ও শিক্ষানুরাগী আলহাজ¦ মাও. জসিম উল্লাহ মিয়াজী, রাজনীতিবিদ সেলিম উল্লাহ জিহাদী, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক শওকত আলম শওকত, মাস্টার মো. শের আলী, উপজেলা ছাত্রদল সভাপতি জসিম উদ্দীন জনি, যুবলীগ নেতা রাজিবুল হক রিকো, মো. আযমগীরসহ স্থানীয় ইউনিয়ন পরিষদসমূহের চেয়ারম্যান, মেম্বার, শিক্ষা প্রতিষ্ঠান সমূহের প্রধান, সিনিয়র-সহকারী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, বাজারের ব্যবসায়ী প্রতিনিধি, সাধারণ ব্যবসায়ী, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, প্রেস ক্লাব-অনলাইন সংবাদ মাধ্যমের সাংবাদিকবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ, ব্যাংকার, ধর্মীয় নেতৃবৃন্দ, মরহুমের আত্মীয়-স্বজন, গুণগ্রাহী, ভক্ত, অনুরক্তসহ সর্বস্তরের হাজার হাজার জনতা।
এর পূর্বে ফ্রিজিং এম্বুলেন্সে তাঁর লাশ জানাযা স্থলে রাখা হলে তাঁকে শেষ বারের মত দেখার জন্য বিভিন্ন স্থান থেকে দলে দলে লোকজন আসতে থাকেন। স্মৃতিচারণকালে বক্তারা সফল এ প্রধান শিক্ষকের নানা গুণকীর্তন করে বলেন, মরহুম সলিম স্যারের জনপ্রিয়তা ছিল প্রচুর। তাঁর সাহসিকতা ও আপোষহীন মনোভাব যে কোন দূষ্কৃতকারীর মনে কম্পন সৃষ্টি করত। তাঁর মেয়াদকালে ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে শত শত জ্ঞানী-গুণীর জন্ম হয়েছিল। যারা বর্তমানে দেশে-বিদেশে গুরুত্বপূর্ণ স্থানে অধিষ্ঠিত হয়ে দেশ ও জাতির সেবায় নিরলস ভূমিকা রাখছেন। বাদে আসর রামুর রশিদ নগর মাছুয়াখালী আশরাফুল উলুম মাদ্রাসা মাঠে তাঁর দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হয়। পরে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
এদিকে এ খ্যাতনামা গুণী শিক্ষাগুরুর মৃত্যুতে ৩ দিনের শোক কর্মসূচী ঘোষণা করেছে তাঁর সাবেক কর্মস্থল ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় পরিবার। তাঁর সম্মানার্থে বিদ্যালয়ের চলমান মডেল টেস্টের বৃহষ্পতিবারের সকাল ও বিকালের নির্ধারিত পরীক্ষা স্থগিত করে আগামী ৯ মে পুনঃ নির্ধারণ করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। এ দিন থেকে ঘোষিত ৩ দিনের শোক শুরু হয়েছে। অন্যদিকে সেলিম স্যারের মৃত্যুতে স্থানীয় বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে এবং তাঁর শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে শোক প্রকাশ অব্যাহত রয়েছে।


আরোও সংবাদ