ঈদগাঁওর নুরুল আজিমের ‘বার-এট-ল’ ডিগ্রি লাভ

প্রকাশ:| রবিবার, ১০ জুলাই , ২০১৬ সময় ০৭:৪২ অপরাহ্ণ

বার লসেলিম উদ্দিন, ঈদগাঁও প্রতিনিধি:
কক্সবাজার সদর উপজেলার ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষার্থী নুুরুল আজিম বার-এট-ল ডিগ্রি অর্জন করেছেন। ৯ জুলাই সকাল ১১টায় তিনি ঈদগাঁও বাস স্টেশনে এসে পৌঁছালে নিজ এলাকা সদর উপজেলাধীন ইসলামাবাদস্থ ইউছুপেরখীলের সর্বস্থরের মানুষ তাকে ফুলেল ভালবাসায় বরণ করেন। জনতার ভালবাসায় সিক্ত আজিম এসময় আবেগাপ্লুত হয়ে পড়েন এবং সর্বস্তরের মানুষের সেবায় অবদান রাখার চেষ্টা করবেন বলে তিনি উপস্থিত সকলকে আশ্বস্ত করেন। এসময় তিনি বিশেষ করে তার দু’সহোদর বিশিষ্ট শিল্পপতি ও দানবীর আলহাজ্ব মোস্তাক আহমদ এবং নুরুল হক সাহেবের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।
উল্লেখ্য, ব্যারিস্টার নুরুল আজিম জেলার ঐতিহ্যবাহী ও প্রাচীনতম বিদ্যাপীঠ ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২০০৫ সালের কৃতি শিক্ষার্থী। তিনি ২০১০ সালে ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ডিপ্লোমা ইন ল, ২০১৩ সালে যুক্তরাজ্যের সরকারী বার্মিংহাম সিটি ইউনিভার্সিটি থেকে এলএলবি (অনার্স), একই বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স অব ল, ২০১৫ সালে ইউনিভার্সিটি অব ল থেকে বার প্রফেশনাল ট্রেনিং কোর্স এবং ২০১৬ সালে যুক্তরাজ্যের লিংকনস্ ইন থেকে বার-এট-ল ডিগ্রী অর্জন করেন। বর্তমানে তিনি জাতিসংঘের অধীনে রোহিঙ্গা শরনার্থী সমস্যা সংক্রান্ত বিষয়ে লিভারপুল জনমুর বিশ্ববিদ্যালয়ের অধীনে পিএইডি অধ্যয়ন করছেন।
কৃতি এ শিক্ষার্থী কক্সবাজার সদর উপজেলাধীন ইসলামাবাদ ইউনিয়নের ইউছুপেরখীল গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ২১ আগস্ট ১৯৯০ খ্রিষ্টাব্দে জন্মগ্রহণ করেন। তিনি ওই গ্রামের মরহুম হাজী ছৈয়দ নুর এবং হাজী হাজেরা বেগমের সুযোগ্য সন্তান। ৯ ভাইবোনের মধ্যে আজিম ৬ষ্ঠ। তার এ সাফল্যের পেছনে ব্যারিস্টার নূরুলআজিম তার পিতা-মাতা, ভাই-বোন, আত্মীয়স্বজন, শিক্ষক ও এলাকাবাসীসহ সকল শুভানুধ্যায়ীর নিকট চিরকৃতজ্ঞ বলে জানান। সংক্ষিপ্ত বক্তৃতায় তিনি মহান আল্লাহর নিকট শোকরিয়া জ্ঞাপন করেন এবং আগামীর পথচলায় তিনি সর্বস্তরের মানুষের নিকট আন্তরিক দোয়া কামনা করেছেন।


আরোও সংবাদ