ঈদগাঁওর ক্ষতবিক্ষত সড়ক সংস্কারের উদ্যোগ নেই

প্রকাশ:| মঙ্গলবার, ৯ আগস্ট , ২০১৬ সময় ১০:৩৬ অপরাহ্ণ

ক্ষত বিক্ষত সড়কসেলিম উদ্দিন, ঈদগাঁও প্রতিনিধি: কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওর প্রধান ডিসি সড়কসহ চৌফলদন্ডী, ঈদগড় ও গোমাতলী যোগাযোগ সড়কে ক্ষতবিক্ষত আর বড় বড় গর্তের সৃষ্টির ফলে যান ও জন চলাচল কষ্টসাধ্য হয়ে পড়েছে। এসব সংস্কারের উদ্যোগ না থাকায় যাত্রীদের মাঝে বিরূপ প্রতিক্রিয় লক্ষ্য করা যাচ্ছে।
জানা যায়, ঈদগাঁওয়ের ৬ ইউনিয়নের গ্রামীন জনপদের রাস্তাঘাটের বেহাল অবস্থা । পাহাড়ী ঢলের পানিতে নিমজ্জিত সড়কগুলো দীর্ঘ দিন ধরে সংস্কার না হওয়া, কার্পেটিং উঠে যাওয়ায় ক্ষতবিক্ষত হয়েছে। যার কারনে বৃহত্তর ঈদগাঁও’র সাধারণ মানুষ ও রোগীরা পড়েছে চরম ভোগান্তিতে। উপরোক্ত সড়কের যত্রতত্র স্থানে খানা খন্দকে ভরপুর। সড়কের বঙ্গিম বাজার নামক স্থানে বেশ কয়েকটি বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।
সরেজমিনে দেখা যায়, দীর্ঘ দিন সংস্কার বিহীন অবহেলিত থাকায় এসব গর্তে বৃষ্টির পানি জমে থাকে। অন্য দিকে ঈদগাঁও হয়ে গোমাতলী সড়কের অবস্থা অত্যন্ত নাজুক বাশঘাটা, পাঁহাশিয়া খালী, পূর্ব পাঁহাশিয়া খালী, টেকপাড়া, পূর্ব ইছাখালী, পূর্ব গোমাতলী বাংলা বাজারসহ নানা গ্রামাঞ্চলের সড়ক। চলতি বর্ষা মৌসুমে ভারি বৃষ্টি ও লবণ বোঝায় ট্রাকের চলাচল বেশি হওয়াতে সড়কটি দিন দিন খানা খন্দকে ভরে যাছে। তার পাশাপাশি বাণিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারের প্রধান ডিসি সড়কটি অর্ধ নির্মিত পড়ে আছে। এসব সড়ক সংস্কার দেখার কেউ না থাকায় দুর্ভোগ আর দুর্গতিতে পড়েছে বৃহত্তর এলাকার সাধারণ লোকজন।
খোঁজ নিয়ে জানা যায়, জেলা সদরের বহুল আলোচিত বাণিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারে ডিসি সড়কের বাকী কাজ থেমে গেছে। যাতে করে ব্যবসায়ী ও সাধারণ লোকজন বিপাকে পড়েছে। পাশাপাশি দীর্ঘকাল ধরে গুরুত্বপূর্ণ সড়ক গুলো সংস্কারের মুখ দেখেনি। সংস্কার বিহীন এ সড়ক গুলোর উন্নয়ন না হওয়ায় প্রতিদিন ঘটছে ছোট- বড় দূর্ঘটনা।
অপরদিকে ঈদগাঁও-চৌফলদন্ডী সড়ক, ইসলামাবাদ-গোমাতলী সড়ক, ঈদগাঁও-ভাদিতলা সড়ক, ঈদগাঁও-ঈদগড় সড়কের করুণ অবস্থা বললেই চলে। রোগী তো দুরের কথা সাধারণ মানুষ চলাফেলা করতে হিমশিম খাচ্ছে। বৃহত্তর ঈদগাঁও’র প্রত্যন্তঞ্চলের সড়কগুলো সংস্কার করার জোর দাবী জানান স্থানীয়রা।


আরোও সংবাদ