ঈদগাঁওতে সওজের জায়গায় মার্কেটের সিঁড়ি নির্মাণ

প্রকাশ:| শনিবার, ২১ অক্টোবর , ২০১৭ সময় ১০:৩৪ অপরাহ্ণ

সেলিম উদ্দীন, ঈদগাঁও,কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাসস্টেশনে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে মার্কেটের সিঁড়ি নির্মাণের অভিযোগ উঠেছে। সড়ক ও জনপথ বিভাগ কক্সবাজারের নির্বাহী প্রকৌশলীর যোগসাজসে স্থাপনা নির্মান চালালেও দখল ঠেকাতে সংশ্লিষ্ট প্রশাসনের কোনো তৎপরতা দেখা যাচ্ছেনা। স্থাপনা নির্মাণ কাজ অব্যহত থাকলে মহাসড়কের দুপাশের সওজের সব জমি অচিরেই বেদখল হয়ে যাওয়ার আশংকা প্রকাশ করছেন স্থানীয় ব্যবসায়ীরা।
খোঁজ নিয়ে দেখা গেছে, ঈদগাঁও বাসস্টেশনস্থ কেজি স্কুল গেইটের উত্তর পাশে মাস্টার শামশুল আলম মার্কেটটি আগে থেকে ১০ফিট সওজের জমির উপর ছিল। কর্তৃপক্ষ কোন পদক্ষেপ না নেওয়ায় গত শনিবার সকাল থেকে দ্বিতীয় মেয়াদে স্থাপনা কাজ শুরু করেছে দখলবাজরা। প্রায় ৭ ফিট বাইরে এসে সিঁড়ির কাজ শুরু করেছে মার্কেট কর্তৃপক্ষ। স্থানীয়রা বলছেন, নির্মাণ কাজ বন্ধ করা না হলে গাড়ি পাকিং, হাঠা-চলার জায়গা সংকোচিত হবে।
জানা গেছে, ইসলামাদ পাহাসিয়াখালী এলাকার মাস্টার শামসুল আলম, জালালাবাদের পালাকাটা এলাকার মাস্টার তোফাজ্জল ও জাফর সাদেক নামক তিন ব্যক্তি এই মার্কেটের মালিক। ব্যাসায়ীদের অভিযোগ,তাদের সঙ্গে সড়ক ও জনপথ বিভাগের কয়েকজন কর্মকর্তা-কর্মচারীর আঁতাত রয়েছে। এ কারণে নির্দিধায় সরকারী জায়গায় অবৈধ স্থাপনা তুলেছেন। তবে অভিযুক্ত মার্কেট মালিক মাস্টার শামশুল আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি মুখ খুলতে নারাজ।
সড়ক ও জনপথ বিভাগ কক্সবাজারের নির্বাহী প্রকৌশলী রানা প্রিয় বড়ুয়া তদন্ত পূর্বক দখলদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে আশ্বস্থ করেছেন।


আরোও সংবাদ