ঈদগাঁওতে বসতবাড়ীতে হামলা: আহত-৩

প্রকাশ:| সোমবার, ৩০ অক্টোবর , ২০১৭ সময় ১২:৩১ পূর্বাহ্ণ

সেলিম উদ্দীন, ঈদগাঁও,কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে বসতবাড়ীতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় শিশুসহ ৩জন আহত হয়েছে। গত শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ইউনিয়নের দক্ষিণ মাইজ পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা যায়, ঈদগাঁও দক্ষিণ মাইজ পাড়া এলাকার প্রবাসী মোজাম্মেলের স্ত্রী শামসুন নাহারকে মোজাম্মেল বিদেশ যাওয়ার পর থেকে শ^শুর বাড়ীর লোকজন শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছে। এরই ধারাবাহিকতায় ঘটনার দিন বিকাল ৪টার দিকে দেবর দেলোয়ার ও সাহাব উদ্দীনের সাথে বাকবিতন্ডা হয়। এর জের ধরে একইদিন সন্ধ্যায় পরিকল্পিতভাবে দেলোয়ার ও সাহাব উদ্দীনের নেতৃত্বে সংঘবদ্ধ চক্র মোজাম্মেলের বাড়ীতে ভাঙচুর ও হামলা চালায়। এসময় বাড়িতে থাকা লোকজন এগিয়ে আসলে তাদেরকে ধারালো অস্ত্র দিয়ে মারধর করে। তাদের মারধরে মোজাম্মেলের শিশুপুত্র মাজেদ (৩), শাহেদ (১২) ও স্ত্রী শামসুন্নাহার (২৫) আহত হয়। তাদের শোর চিৎকারে পাশর্^বর্তী লোকজন এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এ ঘটনায় দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে বলে আশঙ্কা করছে এলাকার লোকজন।
আহত শামসুন্নাহার জানায়, ঘটনার পর থেকে তার স্কুল পড়–য়া ছেলেমেয়েদের নিয়ে চরম নিরাপত্তাহীনতায় রয়েছে এবং প্রতিপক্ষরা তাদেরকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার হুমকি-ধমকি দিচ্ছে। স্থানীয় ইউপি সদস্য নুরুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানায়। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে বলে জানা গেছে। এলাকাবাসী উক্ত ঘটনার তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। এ ব্যাপারে শামসুন্নাহারের শ^শুর অভিযোগ উঠা আমির সুলতানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান সংঘটিত ঘটনায় তাদের পক্ষ থেকেও একজন আহত হয়েছে।