ঈদগাঁওতে তরকারি ব্যবসায়ীদের দখলে গলি: পথচারীদের দূর্ভোগ

প্রকাশ:| শনিবার, ২ ডিসেম্বর , ২০১৭ সময় ১২:১৯ পূর্বাহ্ণ

সেলিম উদ্দিন, ঈদগাঁও, কক্সবাজার প্রতিনিধি, হরেক রকমের কাঁচা তরী-তরকারী ব্যবসায়ীদের দখলে দীর্ঘদিন ধরে বন্দি অবস্থায় রয়েছে কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাজারের পশ্চিম গলি খ্যাত উপ-সড়কটি। যার কারনে স্বর্ন ব্যবসায়ী, ছাত্র-ছাত্রী, পথচারীরা বিপাকে পড়েছে।
জানা গেছে, ঈদগাঁও বাজারের গুরুত্বপূর্ণ সড়কে পরিনত হয়ে পড়েছে বর্তমানে পশ্চিম গলির চলাচল সড়কটি। এ ছোট্র একটি যাতায়াত সড়কের উপর আড়াআড়ি করে পাইকারী ও খুচরা কাঁচা তরীতরকারী ব্যবসায়ীদের দখলে রেখেছে। যার কারণে ২ শতাধিক ব্যবসায়ীদের ব্যবসার ক্ষতি হচ্ছে। আবার বিভিন্ন শিক্ষাঙ্গনের ছাত্র ছাত্রীরা অতি কষ্টের বিনিময়ে এ ছোট্র সড়ক দিয়ে কোন রকম আসা যাওয়া করতে দেখা যায়। তার উপর যদি ব্যাটারী চালিত টমটম, অটোরিকশা সহ ছোট ছোট যানবাহন চলাচল করে এই উপসড়ক দিয়ে তাতে শিক্ষার্থী, ব্যবসায়ী, ক্রেতা বিক্রেতাসহ দুর দুরান্ত থেকে বাজারে আসা লোকজনের মরন দশা ছাড়া আর কিছুই থাকেনা। বিশেষ করে ঈদগাঁও বাজারে দুইদিন হাটবাজার বসে। সে দুইদিন বেশি লোকজনের সমাগম বিধায়, হাটাচলার পরিবেশ মোটেও নেই। এহেন অবস্থা থেকে পরিত্রান চায় পথচারীরা। শিক্ষার্থীরা জানান, এই সড়ক দিয়ে চলাফেরা অনেকটা কঠিন হয়ে পড়েছে। তাই দ্রুততম সময়ে তরিতরকারী ব্যবসা অনত্রে সরিয়ে নিয়ে এ সড়কটি দিয়ে চলাচলের সু ব্যবস্থা করার জন্য আহবান জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট।
তবে পথচারীদের অভিযোগ, পূর্বেও কয়েকবার এ সড়কটিতে অভিযান পরিচালনা হয়, কিন্তু অভিযানের পরপরই আবারো পূর্বের ন্যায় বসে পড়ে কাঁচামাল ব্যবসায়ীরা।
জুয়েলার্স মালিক সঞ্জয় ধর জানান, তরকারি ব্যবসায়ীদের কারণে উক্ত সড়ক দিয়ে চলাচল করতে সীমাহীন দূর্ভোগ পোহাতে হয় জনগণকে। তারপরও কোনভাবেই ব্যবসা বানিজ্য চালিয়ে আসছি।
০১ডিসেম্বর ২০১৭