ইয়াবা ব্যবসায়ী ফাঁদ: অতঃপর অপহরণ-গ্রেপ্তার

প্রকাশ:| মঙ্গলবার, ২ জুন , ২০১৫ সময় ০২:২৬ অপরাহ্ণ

গ্রেফতার তিনজন‘ইয়াবা ব্যবসায়ী’ সাজিয়ে নগরীর কোতোয়ালী থানার ডিসি হিল এলাকা থেকে ভুট্টো বড়ুয়া (৩৩) নামের একজনকে অপহরণের পর অভিযান চালিয়ে অপহৃতকে উদ্ধার ও তিন অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার রাত ১১টার দিকে বাকলিয়া থানার বগারবিল শান্তিনগর এলাকায় একটি পরিত্যক্ত বাসায় অভিযান চালিয়ে ভুট্টোকে উদ্ধার করে পুলিশ। ভুট্টো বড়ুয়া কক্সবাজার সদরের ঝিলংঝা বিডিআর ক্যাম্প এলাকার বাসিন্দা বিধু মোহন বড়ুয়ার ছেলে।

এদিকে বগারবিল শান্তিনগর এলাকায় ঘটনাস্থল থেকে দোলোয়ার হোসেন বাবুল (২৪) ও মাহফুজ (২০) নামের দুই অপহরণকারীকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের দেয়া তথ্যমতে শাহজাহান উরফে রানা নামের আরো একজনকে গ্রেপ্তার করা হয়।

বাকলিয়া থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, ‘মাছের ব্যবসার সঙ্গে জড়িত ভুট্টো বড়ুয়া সপ্তাহখানেক আগে পরিবারের সদস্যদের উপর অভিমান করে চট্টগ্রামে আসেন। এরপর ডিসি হিলের পাশে নন্দনকানন বৌদ্ধবিহারে থাকতেন ও দিনের অধিকাংশ সময় বিহারের আশপাশে ঘোরাফেরা করতেন তিনি। ডিসি হিল এলাকার ভাসমান চা দোকানদার ও পুলিশের সোর্স শাহজাহান উরফে রানা পেশাদার অপহরণকারী চক্রকে ভুট্টো’র বিষয়ে তথ্য দেয়। এরপর সোমবার সকাল ১১টার দিকে ৭-৮ জন যুবক এসে তাকে ইয়াবা ব্যবসায়ী সাঁজিয়ে বগারবিল শান্তিনগর এলাকায় জোরপূর্বক তুলে নিয়ে যায়।’

ওসি আরো বলেন, ‘ভুট্টোকে সেখানে আটকে রেখে তার ভাইকে ফোন করে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে অপহরণকারীরা। এ বিষয়ে গোপন সংবাদের ভিত্তিতে রাত ১১টার দিকে সেখানে অভিযান চালায় বাকলিয়া থানার এসআই আব্দুর রব এর নেতৃত্বে পুলিশের একটি দল। এরপর ভুট্টোকে উদ্ধারের পাশাপাশি ঘটনাস্থল থেকে দুই অপহরণকারীকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের তথ্য অনুযায়ী রাতে অভিযান চালিয়ে শাহজাহান উরফে রানাকে গ্রেপ্তার করা হয়।’

এদিকে অপহরণ ঘটনায় ৭ জনের নাম উল্লেখ করে আরো ৩ জনকে অজ্ঞাত আসামী করে বাকলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান ওসি মোহাম্মদ মহসিন।