ইয়াবা ও মালয়েশিয়াগামীসহ আটক ১৮

প্রকাশ:| শুক্রবার, ২৪ অক্টোবর , ২০১৪ সময় ০৭:৫৪ অপরাহ্ণ

কক্সবাজার পুলিশ ও বিজিবির যৌথ উদ্যোগে পরিচালিত এক অভিযানে ৬৩ হাজার পিস ইয়াবা, ২৬৪ প্যাকেট মিয়ানমারের তৈরি ক্যালসিয়াম ট্যাবলেট, নগদ চার লাখ ৫৬ হাজার ৫০০ টাকা ও ১০ মালয়েশিয়াগামীসহ ১৮ ব্যক্তিকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

বিজিবি সূত্র জানায়, উদ্ধার করা ইয়াবার মূল্য ১ কোটি ২০ লাখ টাকা। আটককৃতদের মধ্যে চার জন মিয়ানমারের নাগরিক রয়েছেন বলে জানিয়েছে জেলা গোয়েন্দা পুলিশ।

আটককৃত মিয়ানমারের নাগরিকরা হলেন- মিয়ানমারের আকিয়াব জেলার মংডু শহরের ধলিয়াপাড়া এলাকার আব্দুল হালিমের ছেলে ইসমাঈল (২১), কোনারপাড়া এলাকার আব্দুশ শুক্কুরের ছেলে নুর ইসলাম (৩০), সিকদারপাড়া এলাকার আব্দুর রহমানের ছেলে মো. রফিক (১৮) ও টেকনাফ পৌরসভার ৭নং ওয়ার্ডের উত্তর চৌধুরীপাড়া এলাকার মো. ছিদ্দিকের ছেলে মো. ইসমাঈল (৫২)।

এ ঘটনায় টেকনাফ পৌরসভার উত্তর চৌধুরী পাড়া এলাকার আব্দুল হালিমের ছেলে মো. আমিনকে পলাতক আসামি দেখিয়ে টেকনাফ থানায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়া আটক চার জনকে টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছেন বিজিবি’র টেকনাফ-৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আবু জার আল জাহিদ।

অভিযানের বর্ণনায় জানা যায়, টেকনাফ মডেল থানা পুলিশ শুক্রবার সকালে কক্সবাজারগামী একটি মাইক্রোবাসের তেলের ট্যাংকি থেকে অভিনব কায়দায় লুকিয়ে রাখা আট হাজার পিস ইয়াবাসহ মাইক্রোবাসের হেলপারকে আটক করে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোক্তার হোসেন জানিয়েছেন, পলাতক চালকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

অপরদিকে কক্সবাজার গোয়েন্দা পুলিশের ওসি এ কে এম মনজুরুল আলম মোবাইলে এসএমএস’র মাধ্যমে জানিয়েছেন কক্সবাজার- টেকনাফ সড়কের কুতুপালং এলাকায় গাড়িতে তল্লাশি চালিয়ে জেলা গোয়েন্দা পুলিশ বৃহস্পতিবার রাতে ১৩ হাজার পিস ইয়াবা, ২৬৪ প্যাকেট মিয়ানমারের তৈরি ক্যালসিয়াম ট্যাবলেট উদ্ধার এবং বৃহস্পতিবার রাতে টেকনাফ ও উখিয়া থানা পুলিশ ১০ মালয়েশিয়াগামী ও তিন দালালকে আটক করা করেছে।


আরোও সংবাদ