ইয়াবা উদ্ধার: এসআই বদরুদ্দৌজা গ্রেপ্তার

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ১ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০৩:০৯ অপরাহ্ণ

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) হাতে ফার্নিচার বোঝাই মিনি ট্রাকে ইয়াবা উদ্ধারের ঘটনায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সেই উপ-পরিদর্শক (এসআই) মো. বদরুদ্দৌজা মাহমুদকে গ্রেপ্তার করেছে মিরসরাই থানা পুলিশ । র‌্যাবের পক্ষ থেকে মিরসরাই থানায় দায়ের করা মাদক মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে ফার্নিচার বহনকারী ট্রাক চালক মো. মোক্তার ও সহকারী মো. সবুজকে আটক করে র‌্যাব।

শনিবার (০১ সেপ্টেম্বর) দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা মিরসরাই থানার এসআই আবুল হাসেম এসআই বদরুদ্দৌজাকে গ্রেপ্তার করে।

এসআই বদরুদ্দৌজাকে গত একমাস আগে সাময়িক বরখাস্ত করে ঢাকা জেলা পুলিশের গোয়েন্দা শাখা থেকে শাস্তিমূলক বদলি করে সিএমপিতে পাঠানো হয়। তিনি সিএমপির পুলিশ লাইন্সে সংযুক্ত ছিলেন। তার বিরুদ্ধে একটি বিভাগীয় মামলা রয়েছে।

পুলিশের একাধিক সূত্র জানিয়েছে, মামলার তদন্ত কর্মকর্তা মিরসরাই থানার এসআই আবুল হাসেম শনিবার দুপুরে এসআই মো. বদরুদ্দৌজা মাহমুদকে গ্রেফতার দেখান। খুলশী থানা পুলিশের হেফাজত থেকে এসআই মো. বদরুদ্দৌজা মাহমুদকে গ্রেফতার করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে বলে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইরুল ইসলাম বলেন, এসআই মো. বদরুদ্দৌজা মাহমুদকে আমরা গ্রেফতার দেখিয়েছি। তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে।

শুক্রবার (৩১ আগস্ট) ভোরে মিরসরাই থানার রেদোয়ান পেট্রল পাম্প সংলগ্ন এলাকা থেকে একটি মিনি ট্রাকসহ (ঢাকামেট্রো-ন ১৪-১৮২৯) ট্রাকচালক মো. মোক্তার ও সহকারী মো. সবুজকে আটক করে র‌্যাব। পরে মিনি ট্রাকে থাকা ফার্নিচারের (স্টিলের ফাইল কেবিনেট) ভেতর তালাবদ্ধ করে লুকানো ২৯ হাজার ২৮৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় মিরসরাই থানায় একটি মামলা দায়ের করা হয় র‌্যাবের পক্ষ থেকে।

ট্রাকচালক ও সহকারী ইয়াবাগুলো নিয়ে চট্টগ্রাম নগরের লালখানবাজার হাইলেভেল রোডের এসআই মো. বদরুদ্দৌজা মাহমুদের বাসা থেকে ঢাকার মোহাম্মদপুরে নিয়ে যাচ্ছিলেন বলে জানা যায়।

জানা যায়, ২৯ আগস্ট ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে এসআই বদরুদ্দৌজার ফার্নিচার ও মালামাল চট্টগ্রামের লালখানবাজার হাইলেভেল রোডে নিয়ে আসেন ট্রাকচালক মো. মোক্তার ও সহকারী মো. সবুজ। পরদিন ৩০ আগস্ট রাতে সেই ট্রাক ঢাকায় ফেরত যাওয়ার সময় ট্রাকে স্টিলের ফাইল কেবিনেট তালাবদ্ধ করে তুলে দেন এসআই বদরুদ্দৌজা এবং এটি মোহাম্মদপুরে পৌঁছে দেওয়ার জন্য বলেন।

ইয়াবা উদ্ধারের পর দুইজনের স্বীকারোক্তি অনুযায়ী এসআই বদরুদ্দৌজাকে আটক করে খুলশী থানা পুলিশের হেফাজতে তুলে দেন সিএমপি পাবলিক অর্ডার ম্যানেজম্যান্ট বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাকিলা সুলতানা।