ইয়াবাসহ কথিত সাংবাদিকসহ চারজন আটক

প্রকাশ:| বুধবার, ১৬ আগস্ট , ২০১৭ সময় ০৯:২১ অপরাহ্ণ

বিশ হাজার ইয়াবা নিয়ে ঢাকার কথিত ‘আলোকিত সকাল’ নামের এক পত্রিকার দুই সাংবাদিকসহ চারজনকে আটক করেছে কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। বুধবার বিকেল ৪টার দিকে মেরিনড্রাইভ সড়কের ইনানী পয়েন্ট থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলো, কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গমারীর উপজেলার ফুলকুমার এলাকার মো. রহিমের পুত্র ড্রাইভার মো. মানিক (৩৫), ঢাকার উত্তরখান আমবাগান বুড়িপাড়া এলাকার আবুল হোসেনের পুত্র কথিত সাংবাদিক মুখলেছুর রহমান মাসুম (৪৪), নেত্রকোনা জেলা সদরের আবাসনগর এলাকার আবদুল কুদ্দুসের ছেলে মো. জাহাঙ্গীর আলম (৩৫) এবং টেকনাফের পৌরসভার নতুন পল্লানপাড়ার মাস্টার আবুল মঞ্জুরের পুত্র সাইফুল ইসলাম (২৮)।

ডিবি পুলিশের ওসি মনিরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে ডিবির একটি দল অভিযান চালিয়ে মেরিন ড্রাইভ সড়কের ইনানী পয়েন্টে একটি গাড়ি থেকে ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

ইয়াবা পাচারের সাথে জড়িত থাকায় গাড়িতে থাকা কথিত দুই সাংবাদিক ও তাদের এক সহযোগীসহ গাড়ির ড্রাইভারকে আটক করা হয়েছে। ওই গাড়িতে ‘আলোকিত সকাল’ নামে একটি স্টিকার ছিলো। গাড়িটিও জব্দ করা হয়েছে।

ওসি মনিরুল ইসলাম আরো বলেন, ধারণা করা হচ্ছে আটককৃতরা পত্রিকার স্টিকার ব্যবহার করে দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ইয়াবা পাচার করছিলো। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে জেল হাজতে পাঠানো হচ্ছে।