ইস্টার্ণ রিফাইনারী বেতন ভাতা বৃদ্ধির দাবীতে বিক্ষোভ মিছিল

প্রকাশ:| বুধবার, ১৯ নভেম্বর , ২০১৪ সময় ০৯:১৭ অপরাহ্ণ

১৯ নভেম্বর বুধবার সকাল ৯টiয় ইস্টার্ণ রিফাইনারী লিমিটেড প্রাঙ্গণে সিবিএর উদ্যোগে বেতন ভাতা বৃদ্ধির দাবীতে এক শ্রমিক সভা ও বিক্ষোভ মিছিল সংগঠনের সভাপতি শ্রমিক নেতা এডভোকেট জানে আলমের সভাপতিত্বেঅনুষ্ঠিতহয়।
শ্রমিক সভা ও বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন সিবিএ’র সভাপতি ও সাধারণ সম্পাদক ইস্টার্ণ রিফাইনারী বেতন ভাতা বৃদ্ধির দাবীতে বিক্ষোভ মিছিলযথাক্রমে মো: জানে আলম, মো: এয়াকুব, সহ-সভাপতি মো:আবুল কালাম,এফ এম আব্দুর রব, যুগ্ম সাধারণ সম্পাদক মো: জাহাঙ্গীর মোস্তাফা, ফারুক আহমদ, সাংগঠনিক সম্পাদক মো: সোলায়মান, দপ্তর সম্পাদক মো: মিজানুর রহমানপ্রমুখনেতৃবৃন্দ।
বক্তারা দাবীনামা পেশ করার সুদীর্ঘ ২২ মাস অতিবাহিত হওয়ার পরও দ্বি-পাক্ষিক চুক্তিনামা স্বাক্ষরে কর্তৃপক্ষের গড়িমসিতে ক্ষোভ প্রকাশ করে অনতিবিলম্বে দাবীনামা মেনে নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানিয়ে বলেন, অন্যথায় উদ্ভূত পরিস্থিতির জন্য কর্তৃপক্ষ দায়ী থাকবেন।
সভায় ইরুর সম্মানিত সভাপতি এডভোকেট মোঃ জানে আলম ও সাধারন সম্পাদক মোঃ এয়াকুব তাদের বক্তব্যে গত ০৮/০৭/২০১৪ ইং তারিখে প্রাপ্ত ইনসেনটিভ বোনাসের রায় দ্রুত কার্যকর করে সুষ্ঠ ও সুন্দর শিল্প সম্পর্ক বজায় রাখার জোর দাবী জানান। অন্যথায় আন্দোলনের মাধ্যমে তা আদায় করা হবে বলে বক্তারা মত প্রকাশ করেন। তাছাড়া সম্প্রতি ঘোষিত ২০% মহার্ঘ ভাতা প্রদানের জন্য কতৃপক্ষের কাছে জোর দাবীজানান।বক্তারা সহসা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দাবী না মানলে আইনানুগভাবে আরো তীব্র আন্দোলন গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।

শ্রমিক সভা শেষে বিক্ষোভ মিছিল সহকারে শ্রমিক-কর্মচারীরা প্রতিষ্ঠানের অফিস প্রাঙ্গণ প্রদক্ষিণ করেন।