ইসি চাইলে গাজীপুরে সেনা: তোফায়েল

প্রকাশ:| বৃহস্পতিবার, ৪ জুলাই , ২০১৩ সময় ০৯:০৪ অপরাহ্ণ

নির্বাচন কমিশন (ইসি) চাইলে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে পারে বলে মনে করে আওয়ামী লীগ।ইসি চাইলে গাজীপুরে সেনা: তোফায়েল

তোফায়েল আহমেদ। ফাইল ছবি
বৃহস্পতিবার দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ।
তিনি বলেন, আওয়ামী লীগ ইসিকে বলেছে চাইলে তারা সেনা মোতায়েন করতে পারে। তবে সেনা মোতায়েনের কোনো পরিস্থিতি গাজীপুরে সৃষ্টি হয়নি বলেই ইসি অবহিত করেছে।
সেনাবাহিনীকে বিতর্কিত করতেই বিএনপি গাজীপুর নির্বাচনে সেনা মোতায়েন চায় বলে এসময় দাবি করেন তোফায়েল।
তিনি বলেন, যারা রেশমাকে উদ্ধার নিয়ে সেনাবাহিনীর বিরুদ্ধে বিষোদগার করতে পারে, তারা কীভাবে নির্বাচনে সেনা চায়? সেনা মোতায়েন করার পরও তাদের প্রার্থী হেরে গেলে তারা সেনাবাহিনীকেও বিতর্কিত করবে।
নির্বাচন প্রভাবিত করতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে  একটি সেল গঠন করা হয়েছে- বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের এমন অভিযোগের জবাবে তোফায়েল বলেন, এর চেয়ে মিথ্যাচার আর হতে পারে না। প্রধানমন্ত্রীর অফিস থেকে কোনো সেল গঠন করা হয়নি।
বৃহস্পতিবারই তোফায়েল আহমেদের নেতৃত্বে আওয়ামী লীগের একটি উচ্চপর্যায়ের প্রতিনিধি দল নির্বাচন কমিশন সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠক করেন। সেই বৈঠকসহ গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে সর্বশেষ পরিস্থিতি ও বিএনপির বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে বিকেলে এই সংবাদ সম্মেলন করা হয়।