ইসলামে জঙ্গিবাদ, সন্ত্রাস, মানুষ হত্যা হারাম

প্রকাশ:| শনিবার, ২১ অক্টোবর , ২০১৭ সময় ১০:৪৮ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. মুহাম্মদ মঞ্জুরুর রহমান বলেছেন, ইসলামে জঙ্গিবাদ, সন্ত্রাস, মানুষ হত্যা সম্পূর্ণ হারাম। যারা জঙ্গিবাদকে জিহাদের সাথে তুলনা করে ভুল ব্যাখ্যা দিয়ে ইসলামের কথা বলে আত্মহত্যা করছে তাদের স্থান জাহান্নামে।

তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামের কোন জায়গায় জঙ্গিবাদকে সমর্থন করা হয়নি। কিছু স্বার্থন্বেষী মহল তাদের স্বার্থ হাসিলের জন্য জঙ্গিবাদ উত্থানের পায়তারা করছে। বাংলাদেশের জনগণ ধর্মপ্রাণ। ইসলাম ধর্ম পৃথিবীর সকল মানুষের জীবন ধারণের অধিকার দিয়েছে।

সচেতনতার মাধ্যমে জঙ্গিবাদকে মোকাবেলা করতে হবে। যাতে ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে কোমলমতি ছেলেমেয়েদের জঙ্গিবাদের সাথে জড়াতে না পারে।

শনিবার (২১ অক্টোবর) সকালে সাতকানিয়া উপজেলার মাহুমুদুল উলুম আলিয়া মাদ্রাসায় সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের আয়োজনে জঙ্গিবাদ বিরোধী আলেম-ওলামা ও ছাত্র সমাবেশে প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সংগঠনের সমন্বয়ক (ভারপ্রাপ্ত) আবু হাসনাত চৌধুরীর সভাপতিত্বে ও কার্যকরী সদস্য মোহাম্মদ বোখারী আজমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের, সংগঠনের প্রতিষ্ঠাতা সমন্বয়ক ড. মো. আশরাফুল ইসলাম সজীব, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাস্টার ফরিদুল আলম, সাতকানিয়া মাহুমুদুল উলুম আলিয়া মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট আহাম্মদ সাইফুদ্দিন ছিদ্দিকী, সংগঠনের যুগ্ম সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী, সাতকানিয়া মাহুমুদুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ আজিজুল হক প্রমুখ বক্তব্য রাখেন।


আরোও সংবাদ