‘ইসলামের শত্রুরা ইসলামের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছে’

প্রকাশ:| মঙ্গলবার, ৩০ আগস্ট , ২০১৬ সময় ০৮:২৫ অপরাহ্ণ

ইমাম প্রশিক্ষণ একাডেমী
চট্টগ্রাম ইমাম প্রশিক্ষণ একাডেমী আয়োজিত “৮৭১ তম দলের ৩০ আগস্ট মঙ্গলবার সকাল ৯ টায় প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে” প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। ইমাম প্রশিক্ষণ একাডেমী পরিচালিত ৪৫ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের শেষ দিনে জেলা প্রশাসক প্রশিক্ষণার্থী ১০১ জন ইমামদের মাঝে সনদ ও অন্যান্য সামগ্রী বিতরণ করেন। ইমামদের স্বনির্ভর হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে আসছে ইমাম প্রশিক্ষণ একাডেমী।
সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন, পরিবার-পরিকল্পনা বাস্তবায়ন, ইসলামের অপব্যাখ্যা রোধ করা, ইমাম হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন বৃত্তিমুলক কাজের মাধ্যমে আত্মনির্ভরশীলতা অর্জন বিষয়ে প্রশিক্ষণার্থীদের ট্রেনিং দেয়া হয়। জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন তার বক্তব্যে উল্লেখ করেন যে, বর্তমান বিশ্বে ইসলামের শত্রুরা ইসলামকে কলুষিত করার জন্যই ইসলামের নামে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছে। ইসলামের সঠিক বাণী মানুষের কাছে পৌছে এ নৈরাজ্য থেকে দেশকে রক্ষার জন্য ইমামদের গুরুত্বপুর্ণ ভূমিকা রয়েছে বলে তিনি উল্লেখ করেন। এছাড়াও পরনির্ভরশীল না হয়ে ইমামদের আত্মনির্ভরশীল হওয়া ও সামনে থেকে দেশের অগ্রযাত্রার নেতৃত্ব দেবার তাগিদ দেন তিনি।
এ সময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন – ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম, পরিচালক- আবুল হায়াত মুহাম্মদ তারেক ও উপ-পরিচালক, ইমাম প্রশিক্ষণ একাডেমী- বোরহান উদ্দীন মোঃ আবু আহসান।