ইসলামী দলসমূহের মিছিলে ওলামা লীগের হামলা, আটক ৩

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৫ জানুয়ারি , ২০১৫ সময় ০৯:৪১ অপরাহ্ণ

ইসলামী দলসমূহের মিছিলে ওলামা লীগের হামলা, আটক ৩সম্মিলিত ইসলামী দলসমূহের ডাকা লতিফ সিদ্দিকীর শাস্তির দাবিতে দেশব্যাপী গণবিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। রাজধানীতে এই বিক্ষোভকে কেন্দ্র করে হামলা ও তিনজনকে আটকের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মিছিল বের করে সম্মিলিত ইসলামী দলসমূহ। এসময় পুলিশ প্রথমে মিছিলে বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ বায়তুল মোকাররম উত্তর পাশের গেট বন্ধ করে দেয়।

পরে মসজিদের সামনে সমাবেশ করে ইসলামী দলসমূহ। সমাবেশে প্রধানমন্ত্রীর সমালোচনা করলে ওলামা লীগ, হকার্স লীগ ও ইসলামি ফাউন্ডেশনের কর্মচারীরা মিছিলের উপর অতর্কিত হামলা চালায়। তখন পুলিশ ৩ জনকে আটক করে।

গ্রেপ্তারের প্রতিবাদ ও হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন সম্মলিত ইসলামী দলসমূহের মাওলানা মুহিউদ্দীন খান ও মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান। ঘটনার পরপরই বিকাল ৪টায় পল্টনের মুসলিম লীগ কার্যালয়ে এক বৈঠক করে তারা।

বৈঠকে বলা হয়, মুরতাদদের শাস্তির বিধান নিশ্চিত করতে হবে। সরকার যাতে ইসলামী ইস্যু নিয়ে তালবাহানা না করে সে ব্যাপারে আমরা সরকারকে কঠোর হুঁশিয়ার করে দিচ্ছি। আসন্ন সংসদ অধিবেশনেই মুরতাদ লতিফের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে আইন প্রনয়ণ করতে হবে।

ইসলামী দলসমূহের মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান জানান, সিলেট, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী, রংপুর,রবিশাল, গাইবান্ধা, রাঙ্গামাটি, মানিকগঞ্জ, নারায়নগঞ্জসহ বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। অনেক জায়গায় পুলিশ বাধা দিয়েছে।


আরোও সংবাদ