ইমাম বাতায়ন কর্মশালা: বোয়ালখালীতে ভাতা পাননি অংশ নেয়া ইমামরা

প্রকাশ:| বুধবার, ১৯ জুলাই , ২০১৭ সময় ০৯:১০ অপরাহ্ণ

(চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের বোয়ালখালীতে দিন ব্যাপী ‘ইমাম বাতায়ন’ ওরিয়েন্টেশন কর্মশালার একমাসপরও অংশগ্রহণকারীরা ভাতা পাননি। গত ১৯ জুন উপজেলা পরিষদ মিলনায়তনে দিন ব্যাপী এ ‘ইমাম বাতায়ন’ ওরিয়েন্টেশন ও কর্মশালা অনুষ্ঠিত হয়।
গত ১৩জুন চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রেরিত চিঠিতে জানা যায়, প্রধানমন্ত্রীর ঘোষিত রূপকল্প ২০২১ বাস্তবায়নের লক্ষ্যে একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম ‘ইমাম বাতায়ন’ ওরিয়েন্টেশন ও কর্মশালার ব্যয় নির্বাহের জন্য বোয়ালখালী উপজেলার ৯টি ইউনিয়নের জন্য ১০ হাজার টাকা করে ৯০ হাজার টাকার চেকের (নং- ঈঅও-১৮৪০৭৫১) মাধ্যমে দেয়া হয়।
তবে টাকা বরাদ্ধ থাকলেও অনুষ্ঠিত কর্মশালায় কোন সম্মানী প্রদান করেননি বলে জানিয়েছে অংশগ্রহণকারী ইমাম ও মুয়াজ্জিনরা। কর্মশালায় উপস্থিতির স্বাক্ষর নিয়েছেন জানান তাঁরা।
নামপ্রকাশ না করার শর্তে অংশগ্রহণকারী ইমাম ও মুয়াজ্জিনরা বলেন, ইসলামিক ফাউন্ডেশন বোয়ালখালীর দায়িত্ব¡প্রাপ্তদের দাওয়াতের মাধ্যমে রমজান মাসে এ কর্মশালায় অংশ গ্রহন করেন। জেলা প্রশাসকের নির্দেশনায় ওরিয়েন্টেশনে আসা ইমামদেরকে যাতায়াত ও নাস্তা বাবদ সম্মানী ভাতা দেয়ার কথা থাকলেও তা দেয়া হয়নি।
এ ব্যাপারে ইসলামিক ফাউন্ডেশন বোয়ালখালীর মডেল কেয়ার টেকার মাওলানা মো. রিদওয়ানুল করিম বলেন, ইমাম বাতায়ন কর্মসূচির সভাপতি ইউএনও ম্যাডামের সাথে কথা বলেছি। সময় সংকুলান না হওয়ায় ও চেক ক্যাশ করতে না পারায় তাৎক্ষনিক এ ভাতা দেয়া হয়নি। তিনি (ইউএনও) সময় করে দিয়ে দেবেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া আখতার সাথে মুঠোফোণে একাধিকবার যোগাযোগের চেষ্ঠা করলে তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেয়া যায়নি।

 


আরোও সংবাদ