ইমদাদুল হক মিলনকে প্রাণ নাশের হুমকি

প্রকাশ:| শনিবার, ১০ জানুয়ারি , ২০১৫ সময় ১০:২৯ অপরাহ্ণ

দৈনিক কালের কণ্ঠ সম্পাদক ও কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলনকে প্রাণ নাশের হুমকি দিয়েছে দুর্বৃত্তরা।

শনিবার মুন্সীগঞ্জের লৌহজং থানায় জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ইমদাদুল হক মিলন। (জিডি নম্বর ৩৪২)।

লোহজং উপজেলায় দক্ষিণ মেদিনী মণ্ডল গ্রামে মিলনের নিজের বাড়ি নির্মাণকাজ চলাকালে দুর্বৃত্তরা ২০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ায় শুক্রবার সকালে দুর্বৃত্তরা ইমদাদুল হক মিলন ও তার স্ত্রীসহ ভাইদের খুন করার হুমকি দেয়।

জিডির বিষয় উল্লেখ করে ইমদাদুল হক মিলনের ব্যক্তিগত আইনজীবী অ্যাডভোকেট লাবলু মোল্লা বাংলামেইলকে জানান, কালের কণ্ঠের সম্পাদক তার গ্রামের বাড়িতে নিজেদের জমিতে বসত বাড়ি নির্মাণ কাজে হাত দিয়েছেন। গ্রামের কিছু দুর্বৃত্ত ও সন্ত্রাসী লোকজন অন্যায় কিছুদিন ধরে বাড়িতে কর্মরত ও নিয়োজিত লোকজনের কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছে।

গত শুক্রবার সকালে ইমদাদুল হক মিলন তার নির্মাণাধীন বাড়ির কাজ দেখাশোনা করতে ইমদাদুল হক মিলনমেদিনী মণ্ডল গ্রামে গেলে স্থানীয় সন্ত্রাসী আব্দুল মোতালেব(৫০), আব্দুর রব(৪৮), টিটু ওরফে ছেঁচড়া টিটু(২২), সবুজ ওরফে সন্ত্রাসী সবুজ(২২), রাকিবসহ (১৮) অজ্ঞাতনামা আরো ৮/১০ জন সন্ত্রাসী তাকে অকথ্য ভাষায় গালাগালি করে। তাকে ও তার স্ত্রী সন্তান ভাইবোনসহ পরিবারের যেকোনো সদস্যকে যে কোনো সময়, যে কোনো স্থানে খুন করে লাশ গুম করার হুমকি দেয়। সন্ত্রাসীদের প্রাণনাশের হুমকিতে সম্পাদক ও তার পরিবারের সদস্যরা ভীত সন্ত্রস্ত। তারা নিরাপত্তাহীন বোধ করছে।

অ্যাডভোকেট লাবলু মোল্লা জানান, আতঙ্কিত সম্পাদক ইমদাদুল হক মিলন তার ও তার পরিবারের নিরাপত্তা চেয়ে শনিবার লৌহজং থানায় সাধারণ ডায়েরি করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তোফাজ্জেল হোসেন বাংলামেইলকে বলেন, খ্যাতিমান কথাসাহিত্যিক ও কালের কণ্ঠ সম্পাদকের অভিযোগটি সাধারণ ডায়েরি হিসেবে থানায় লিপিবদ্ধ করা হয়েছে। তদন্ত করে যথাযথা ব্যবস্থা নেয়া হবে।