ইভটিজিং প্রতিরোধে পুলিশের বিশেষ উদ্যোগ

প্রকাশ:| বুধবার, ৬ মে , ২০১৫ সময় ০৮:৪৩ অপরাহ্ণ

cmp 06-05-15বখাটে ইভটিজারদের রুখতে স্কুলছাত্রীদের পাশে থাকবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

এ উদ্যোগ বাস্তবায়ন করতে বুধবার নগরীর বিভিন্ন স্কুলে সিএমপি কর্মকর্তারা সমাবেশ করেছে।

বেলা ১২টায় প্রথম সমাবেশ অনুষ্ঠিত হয় ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে। সমাবেশে উপস্থিত ছিলেন সিএমপি’র অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) বনজ কুমার মজুমদার। স্কুলের ছাত্রীদের তিনি একটি মোবাইল নম্বর (০১৮৪-১৩৭৩২৩৭) দেন। কোন ছাত্রী ঘটনার শিকার হলে এই মোবাইল নম্বরে ৩৭৩ লিখে একটি এসএমএস পাঠাতে পারবেন। এসএমএস পাওয়ার পর ছাত্রীর নম্বরে পুলিশের শীর্ষ কর্মকর্তারা ফোন দিয়ে তার অভিযোগ লিপিবদ্ধ করে অভিযুক্তের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন।

বনজ কুমার মজুমদার সমাবেশে ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, আমাদের মা-বোনরা বিভিন্ন জায়গায় বিভিন্ন পরিস্থিতির শিকার হচ্ছেন। কিছু কিছু বিষয় ছাত্রীরা কারো কাছে উপস্থান করার সুযোগ এবং পরিবেশ পায় না। তাই তাদের যে কোন সমস্যা আমাদেরকে সংকোছ ছাড়াই জানাতে পারবেন। যে ছাত্রী অভিযোগ করবেন তার পরিচয় গোপন রাখার শতভাগ নিশ্চয়তা থাকবে।

পর্যায়ক্রমে নগরীর প্রতিটি স্কুলে ইভটিজিং বিরোধী সমাবেশ করা হবে। সকলের সহযোগীতা নিয়ে আমরা চট্টগ্রাম শহরকে সকল মা-বোনদের নিরাপদ স্থানে পরিণত করতে চায়।

সমাবেশে উপস্থিত ছিলেন নগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) কামরু আমীন, অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ মিজানুর রহমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হাসমত জাহান, সহকারি কমিশনার (কোতোয়ালি জোন) শাহ মো.আব্দুর রউফ এবং কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) জসীম উদ্দিন।


আরোও সংবাদ