নামাজ,তেলাওয়াত, জিকিরে মগ্ন ছিলেন মুসল্লিরা

প্রকাশ:| সোমবার, ২৪ জুন , ২০১৩ সময় ১১:১২ অপরাহ্ণ

মহিমান্বিত এ রজনী ভাবগম্ভীর পরিবেশের মধ্যদিয়ে পালনের চেষ্টা করেছে ।সৌভাগ্যের রজনী পবিত্র শবেবরাতে নফল নামাজ, কোরআন তেলাওয়াত, জিকিরের মধ্যদিয়ে সোমবার রাতে সারাদেশে ধর্মপ্রাণ মুসলমানরা মহান আল্লাহর রহমত পাওয়ার আশায় ইবাদত-বন্দেগিতে মগ্ন মুসল্লিরা।ইবাদত-বন্দেগিতে মগ্ন ছিলেন মুসল্লিরাPhoto-0541

মহিমান্বিত এ রজনীতে মুসলিম উম্মার সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশ্বের মুসলমান সম্প্রদায় বিশেষ মোনাজাত ও দোয়াখায়ের করেছেন।

পবিত্র শবেবরাত উপলক্ষে মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

সৌভাগ্যের এ রজনীতে রাজধানী ঢাকা চট্টগ্রামসহ সারাদেশে নারী-পুরুষ-শিশু-বৃদ্ধসহ সর্বস্তরের মুসলিম সম্প্রদায় সোমবার দিবাগত রাতে কোরআন তেলাওয়াত, নফল নামাজ আদায় ও বিশেষ মোনাজাতের মধ্যদিয়ে মহান সৃষ্টিকর্তা আল্লাহতায়ালার সন্তুষ্টি অর্জনের চেষ্টা করেছেন।

বাসাবাড়ি ছাড়াও মসজিদে মসজিদে রাতভর চলবে নফল নামাজ, পবিত্র কোরআন তেলাওয়াত ও অন্যান্য ইবাদত-বন্দেগি।

মুসলমানদের বিশ্বাস, এই মহিমান্বিত রাতে মহান আল্লাহতায়ালা মানুষের ভাগ্য অর্থাৎ তার নতুন বছরের ‘রিজিক’ নির্ধারণ করে থাকেন।

রাতব্যাপী এবাদত, বন্দেগী, জিকির ছাড়াও এই পবিত্র রাতে মুসলমানরা মৃত মা-বাবা, আত্মীয়-স্বজনসহ প্রিয়জনদের কবর জেয়ারত করে থাকেন।

মহিমান্বিত এ রজনী ভাবগম্ভীর পরিবেশের মধ্যদিয়ে পালনের লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সোমবার দিবাগত রাতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

অনুষ্ঠানমালার মধ্যে ছিল-ওয়াজ মাহফিল, কোরআন তেলাওয়াত, হামদ্, না’ত, নফল ও তাহাজ্জুদের নামাজ এবং আখেরী মোনাজাত।


আরোও সংবাদ