ইপিজেড মোড়ে শ্রমিকলীগের সমাবেশ

প্রকাশ:| শনিবার, ৩ মে , ২০১৪ সময় ০৮:২৮ অপরাহ্ণ

প্রেস রিলিজ

ইপিজেড মোড়ে শ্রমিকলীগের সমাবেশ১মে বৃহস্পতিবার ইপিজেড মোড়ে চট্টগ্রাম-১১( ইপিজেড, বন্দর, পতেঙ্গা) শিল্পাঞ্চলের শ্রমিক-কর্মচারীদের ন্যূনতম অধিকার আদায়ের লক্ষ্যে এম. এ. লতিফ এমপি’র সভাপতিত্বে এক বিশাল শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। শ্রমিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে মহানগর আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক আ জ ম নাছির উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন-ভোগের নয়, ত্যাগের রাজনীতির মাধ্যমে শ্রমিকদের ন্যায্য দাবী পূরণের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হবে। তিনি গণতন্ত্রের মানসকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে এগিয়ে যাচ্ছে তখন স্বাধীনতার বিপক্ষ শক্তি তা ব্যাহত করতে অপচেষ্টা চালাচ্ছে। সেই স্বাধীনতা বিপক্ষ শক্তিদের সকল অপচেষ্টা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে বাংলাদেশ আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের সকল নেতা-কর্মীদের অনুরোধ জানান।

সমাবেশে প্রধানবক্তা জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মোঃ সফর আলী বলেন- ১/১১’র পরবর্তীতে চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক-কর্মচারীদের ট্রেড ইউনিয়ন না থাকায় শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। তিনি অত্র অঞ্চলের বিশেষ করে চট্টগ্রাম বন্দর ও ইপিজেড শ্রমিকদের স্বার্থ রক্ষার্থে শ্রমিক বিরোধী আইন বাতিল করে তাদের ন্যায্য দাবী পূরণের লক্ষ্যে আইন প্রণয়নের জন্য এম. এ. লতিফ এমপি’র সার্বিক সহযোগিতা কামনা করেন। সমাবেশে এম. এ. লতিফ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশীত পথে মেহনতি মানুষের মুক্তি আনার লক্ষ্যে তার এলাকায় শ্রমিকদের উপর অন্যায় অত্যাচার করা হলে তিনি তা সহ্য করবেন না বলে শ্রমিকদের আশ্বস্ত করেন।

তিনি মালিকপক্ষকে শ্রমিকদের সেবা তথা মানব সেবার মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জনের পরামর্শ দেন। তিনি বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের অগ্রগতির বিরুদ্ধে স্বাধীনতা বিপক্ষের শক্তির সকল ষড়যন্ত্র রুখতে সকলের প্রতি শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। সমাবেশে উপস্থিত শ্রমিক নেতৃবৃন্দ তাদের বক্তব্যে শ্রমিকদের ন্যায্য দাবী আদায়ের জন্য সবসময় শান্তিপূর্ণভাবে কর্মসূচী পালনের শ্রমিকদের প্রতি উদাত্ত আহবান জানান। এ সময় মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল-মাহমুদ, শিল্প ও বাণিজ্য সম্পাদক মাহবুবুল হক মিয়া, সংসদীয় এলাকা চট্টগ্রাম-১১ আসনের প্রধান সমন্বয়কারী আলহাজ্ব আবদুল নবী দোভাষ উপস্থিত ছিলেন।

উক্ত শ্রমিক সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বন্দর কর্মচারী পরিষদ (সিবিএ) সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন, বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি মোঃ নুরুল আলম, শ্রমিক নেতা ইমাম হোসেন, এয়াকুব, নিজাম খান, আলমগীর ও কেন্দ্রীয় যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু।

জাহিদুল আলম মিন্টুর সঞ্চালায়নে আরো বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা শফিউল আলম, সেলিম দোভাষ, ওয়াহিদুল আলম, হোসেন মুরাদ, কাউন্সিলর মোঃ আসলাম, আবু নাছের, ফরিদ আহমেদ, সৈয়দ আহম্মদ বাদল, যুবলীগ নেতা মোঃ আজম, আকতার হোসেন, রানী চাকমা, গীতা চাকমা, রাজীব দাশ, ছাত্রলীগ নেতা নায়েবুল ইসলাম ফটিক, জাকের আহমদ খোকন, রনজিত কুমার শীল, জাহেদ হোসেন খোকন, মোঃ ইমতিয়াজ বাবলা প্রমূখ।