ইপিজেড গেইট সংলগ্ন মাঠে বিজয় মেলা উদ্বোধন

প্রকাশ:| বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর , ২০১৬ সময় ১১:৫১ অপরাহ্ণ

মহান বিজয় দিবস উপলক্ষে মাসব্যাপি কর্মসূচির অংশ হিসেবে বন্দর পতেঙ্গা ইপিজেড থানা এলাকার প্রথম মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন অনুষ্টানের প্রধান অতিথি মুুক্তিযুেদ্ধর বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সিটি মেয়র বীর মুক্তিযুদ্ধা আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরী উদ্বোধন কালে মহিউদ্দিন চৌধুরী বলেন, তৃণমূল পর্যায়ের ফুটবল খেলাকে বিজয় দিবসের উৎসবের ম্যাধ্যমে দেশব্যাপি ছড়িয়ে দিতেই আমার এই প্রয়াস। আশা করি সকলের সহযোগিতা পেলে সেই হারানো ঐতিহ্য কে ফিরিয়ে আনতে কাজ করবো।
২২ডিসেম্বর বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় ইপিজেড গেইট সংলগ্ন মাঠে বেলুন-পায়রা ও জাতীয়-মেলার পতাকা উড়িয়ে সপ্তাহ ব্যাপি মেলার উদ্বোধনী স্মৃতিচারণ সভাতে নগর আঃলীগের সভাপতি তার বক্তব্যে আরো বলেন,সর্বত্র রাজনীতির রং না ছিটিয়ে প্রকৃত মানুষের সেবাই নিজেকে নিয়োজিত করে সমাজ ও দেশের উন্নয়নে অবদান রাখতে দলীয় নেতা কর্মীদের প্রতি দৃঢ় আহবান করেন।
তিনি বর্তমান সিটি মেয়রের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, অযতা টেক্স/হোলিংটেক্স না বাড়িয়ে নগরের উন্নয়ন করুণ,পরিকল্পিতভাবে কাজ করলে টেক্স বৃদ্ধির প্রয়োজন নাই ।এই টেক্স বাড়িয়ে জনগণের দূর্ভোগ সৃষ্টি না করে প্রকৃত তথ্য নিয়ে নগরের উন্নয়ন কাজ করুণ। তিনি আরো বলেন, ঠিকাদারী ও প্রকল্প কাজে চুরি বন্ধ এবং লুটপাঠ কমিয়ে শক্ত হাতে কাজ করে সিটির উন্নয়নে এগিয়ে যান।আর সেই দায়িত্ব পালন করার জন্যই মেয়র হয়েছেন।তা না পারলে জনগণ সময় মত যোগ্য জবাব দেবে।
বন্দর-পতেঙ্গা ইপিজেড মুুক্তিযুেদ্ধর বিজয় মেলা পরিষদের চেয়ারম্যানও অধ্যক্ষ-প্রফসর এস.এম ফজলুল হক এর সভাপতিত্বে এবং ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর ও মেলার মহাসচিব হাজী জিয়াউল হক সুমনের উদ্বোধনী সভাতে আরো সম্মানিত অতিথির বক্তব্য রাখেন নগর আঃলীগ যুগ্ন সম্পাদক হাজী বদিউল আলম,সদস্য বাবু অমল মিত্র, ৩৮নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোঃ চৌধুরী,সাবেক কাউন্সিলর নুরুল আলম, মেলার যুগ্ন মহাসচিব হাজী জহুর আহম্মদ কোং ,ইপজেড থানা আঃলীগ আহবায়ক হারুণ উর রশিদ, পতেঙ্গার এস.এ ইসলাম,আব্দুল হালিম, বন্দর থানা যুগ্ন সম্পাদক মোঃ ইলিয়াছ ,মুক্তিযুদ্ধা এস.এম তাহের,হাজী শফিউল আলম, ৩৮নং ওয়ার্ড সভাপতি হাসান মুরাদ সেক্রেটারী হাজী হাসান, মোঃ শাহনেওয়াজ চৌধুরী,৩৭নং ওয়ার্ড সেক্রেটারী আব্দুল মান্নান , মহিলা আঃলীগ সভানেত্রী শারমিন সুলতানা ফারুখ।
এতে আরো উপস্থিত ছিলেন আঃলীগ নেতা-ইসকন্দার,মোরশেদ আলী,জাবের হোসেন,নাট্য অভিনেতা আলী নেওয়াজ, মোঃ হারুণ ,যুবলীগ নেতা-আব্দুল আজিম,সাকিল হারুণ,সেলিম রেজা,আলীহোসেন,জসিম উদ্দিন,পারভেজ,মনির হোসেন,যুব মহিলালীগ নেত্রী জুমুর,নগর ছাত্রলীগ নেতা ওয়াসিম আক্রাম,জিয়া,বুলু সহ ৬টি ওয়ার্ডের মুুক্তিযুুদ্ধা গণ।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ-প্রফসর এস.এম ফজলুল হক ঘোষনা দেন যে,মেলার এই মাঠটি যেন বঙ্গবন্ধুর নামে চত্বর কওে প্রতি বছরই মুুক্তিযুেদ্ধর বিজয় মেলা পরিষদের ব্যানাওে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক,ক্রীড়া ও সাহিত্যর্চ্চা মূলক অনুষ্ঠান মালা কওে তরুণ প্রজন্মদের মাদক মুক্ত সমাজ গড়তে আহবান করা


আরোও সংবাদ