ইন্ডিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে এককভাবে শীর্ষে আছেন বাংলাদেশের গলফার সিদ্দিকুর

প্রকাশ:| শনিবার, ৯ নভেম্বর , ২০১৩ সময় ১১:০৩ অপরাহ্ণ

ভারতের হিরো ইন্ডিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে এককভাবে শীর্ষে আছেন বাংলাদেশের সেরা গলফার সিদ্দিকুর। প্রথম রাউন্ড শেষে তিনি ছিলেন যৌথভাবে শীর্ষে। তবে দুই রাউন্ড মিলে পারের চেয়ে ১২ শট কম খেলেছেন তিনি। পারের চেয়ে ১০ শট কম খেলে দ্বিতীয় স্থানে আছেন থাইল্যান্ডের চ্যাপচাই নিরাট। পারের চেয়ে ৮ শট কম খেলে অস্ট্রেলিয়ার অ্যাডাম গ্রুম ও ভারতের রাহিল গাংজির অবস্থান যৌথভাবে তৃতীয়। তবে দ্বিতীয় রাউন্ডে এই দুই জনের আরো দুটি হোলের খেলা বাকি আছে।গলফার সিদ্দিকুর
আলোর স্বল্পতায় শুক্রবার দ্বিতীয় রাউন্ডে ২৬ জনের খেলা শেষ হয়নি। শনিবার সকালে তারা আগের দিনের খেলা শেষ করবেন। দিল্লি গলফ ক্লাবে ১২ লাখ ৫০ হাজার ডলারের এই টুর্নামেন্টের প্রথম রাউন্ডে ছয়টি বার্ডির সাহায্যে পারের চেয়ে ছয় শট কম খেলেছিলেন সিদ্দিকুর। শুক্রবার ছয়টি বার্ডির পাশাপাশি একটিতে ‘ঈগল’ (কোনো হোলে পারের চেয়ে দুই শট কম খেলা) করেন তিনি। কিন্তু দুটি ‘বোগি’ (পারের চেয়ে একটি শট বেশি খেলা) করায় দিন শেষে ছয় শট কম নিয়ে সন্তুষ্ট থাকতে হয় তাকে। দিনের শুরুতে প্রথম হোলটিতেই ‘ঈগল’ করেন বাংলাদেশের প্রথম পেশাদার গলফার। প্রথম রাউন্ডে কোনো ‘বোগি’ না করলেও দ্বিতীয় রাউন্ডে ৯ ও ১৬ নম্বর হোলে ‘বোগি’ করেন সিদ্দিকুর।

দিল্লি গলফ ক্লাবের সঙ্গে সিদ্দিকুরের অনেক সুখস্মৃতি জড়িয়ে। ২০১১ সাল থেকে এখানে বেশ কয়েকটি টুর্নামেন্টে অংশ নিয়ে ছয় বার সেরা দশের মধ্যে ছিলেন তিনি। তবে এবার সেরা দশে থাকা নয়, শিরোপা জয়েই তার লক্ষ্য।

দ্বিতীয় রাউন্ডের খেলা শেষে তিনি বলেন, এই ভেন্যু আমার কাছে ঘরের মাঠের মতো। এখানে আমার অনেক সুখস্মৃতি আছে। এবার যেভাবে খেলছি তাতে মনে হচ্ছে শিরোপা জয়ের সময় এসেছে। লক্ষ্যপূরণে বিশেষ কিছু নয়, শুধু আক্রমণাত্মক খেলা চালিয়ে যাব।এদিকে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপ গলফে খেলতে যাচ্ছেন সিদ্দিকুর। অস্ট্রেলিয়ার মেলবোর্নে আগামী ২১ থেকে ২৪ নভেম্বর এই প্রতিযোগিতা হবে। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ইন্ডিয়ান ওপেনে খেলার পর ১৪ থেকে ১৭ নভেম্বর মেলবোর্ন মাস্টার্স গলফ টুর্নামেন্টে অংশ নেবেন সিদ্দিকুর।