ইন্ট্রাকো গ্রুপের দুইটি প্রতিষ্ঠানের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ২৬ জুলাই , ২০১৮ সময় ১০:৪০ অপরাহ্ণ

বকেয়া পরিশোধের নির্ধারিত কিস্তি জমা না দেওয়ায় ইন্ট্রাকো গ্রুপের দুইটি প্রতিষ্ঠানের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম। এ সময় কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ম্যানেজার আজাদ রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এই গ্রুপের কাছে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) ৭ মাসের বকেয়া জমেছে ২১ কোটি ১৮ লাখ ৪১ হাজার ২৪৩ টাকা।

বৃহস্পতিবার (২৬ জুলাই) চান্দগাঁওয়ের ইন্ট্রাকো সিএনজি এবং ইস্ট অ্যান্ড অটোমোবাইল লিমিটেড নামের প্রতিষ্ঠান দুইটির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার নির্দেশ দেন তিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বলেন, ইন্ট্রাকো গ্রুপের ৫টি সিএনজি প্রতিষ্ঠানের কাছে ৭ মাসের বকেয়া বিল (সারর্চাজ ছাড়া) বাবদ ২১ কোটি ১৮ লাখ ৪১ হাজার ২৪৩ টাকা পাওনা রয়েছে। গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গত ২৪ এপ্রিল কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের আওতাধীন ৫টি সিএনজি স্টেশনের বকেয়া গ্যাস বিল ২৪ কিস্তিতে পরিশোধের অনুমোদনের জন্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সচিব বরাবর আবেদন করেন। সচিব মহোদয় পরীক্ষান্তে ব্যবস্থা নেওয়ার জন্য কর্ণফুলী গ্যাস বোর্ডের চেয়ারম্যানকে অনুরোধ করেন। এরপর ইন্ট্রাকো গ্রুপের ৫টি সিএনজি প্রতিষ্ঠানের বকেয়া ২৪ কিস্তিতে পরিশোধের অনুমোদনের জন্য গত ১০ মে কেজিডিসিএলের ১২২তম বোর্ড সভায় তোলা হলে পর্ষদ বিস্তারিত আলোচনার পর ৬ কিস্তিতে পরিশোধের জন্য সিদ্ধান্ত হয়। অন্যথায় আলোচ্য গ্রাহকের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার জন্য কোম্পানি কর্তৃপক্ষকে নিদের্শনা দেওয়া হয়।

তিনি জানান, পরিচালনা পষর্দের সিদ্ধান্ত অনুযায়ী বকেয়া পাওনা ৬ কিস্তিতে পরিশোধের জন্য গ্রাহক বরাবর চিঠি দেওয়া হয়। প্রথম কিস্তির ৩ কোটি ১৮ লাখ ৭৫ হাজার ২৯ টাকা পরিশোধের সর্বশেষ সময় ছিল গত ২০ জুন। কিন্তু এখনো পরিশোধ করা হয়নি। এ পর্যন্ত মোট তিন কিস্তির ৯ কোটি ৪৪ লাখ ৯১ হাজার ১ টাকা বকেয়া পড়েছে। বকেয়া পরিশোধ না করায় গত ২৫ জুন সীতাকুণ্ডের ইন্ট্রাকো সিএনজির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সর্বশেষ বৃহস্পতিবার আরও দুইটি সিএনজি স্টেশনের সংযোগ বিচ্ছিন্ন করা হলো।


আরোও সংবাদ