ইনজু্রির কারণে ঢাকা টেস্টে নেই রুবেল

প্রকাশ:| সোমবার, ৪ মে , ২০১৫ সময় ০৮:০৬ অপরাহ্ণ

পায়ের ইনজুরিতে পড়ায় ঢাকা টেস্ট খেলা হচ্ছে না পেসার রুবেল হোসেনের। তার জায়গায় দলে নেয়া হয়েছে মিডিয়াম পেসার আবুল হাসান রাজুকে। এর আগে বিসিবি টি টোয়েন্টি ম্যাচে বিশ্রাম দিয়েছিলো রুবেলকে। বিশ্বকাপে দুর্দান্ত পারফর্মেন্স করা রুবেল পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে সিরিজে ছিলেন উজ্জ্বল।

৩ ম্যাচে চার উইকেট নিয়েছিলেন বাগেরহাটের ছেলে রুবেল। পরে খুলনা টেস্টে কোন উইকেট না পেলেও রান দিয়েছেন খুব কম। তবে, হঠাৎ করেই আসলো এই দু:সংবাদটা। পায়ের ইনজুরিতে পড়েছেন এই পেসার। তাই ঢাকা টেস্টে কোনো ঝুঁকি নিতে রাজী নয় বিসিবি।

টেস্ট ক্যারিয়ারে ২৩ ম্যাচে ৩২ উইকেট নেয়া রুবেলের জায়গায় দলে ডাক পেয়েছেন আবুল হাসান রাজু। পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলেছিলেন আবুল হাসান। তবে, কোনো উইকেট পাননি। তারপরও, টাইগার কোচ হাথুরুসিংহের পছন্দের বলেই, দলে ডাকা হয়েছে আবুল হাসানকে। মিডিয়াম পেস বোলিংয়ের পাশাপাশি, ব্যাটিংয়েও বেশ সাবলীল আবুল হাসান।

২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেরে অভিষেকে ৯ নম্বরে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরির বিরল রেকর্ড গড়েন আবুল হাসান। দেশের হয়ে এ পর্যন্ত তিনটি টেস্ট খেলে ৩ উইকেট শিকার করেছেন তিনি।