ইতি চাকমা হত্যা: আধঘন্টা সড়ক অবরোধ

প্রকাশ:| রবিবার, ৫ মার্চ , ২০১৭ সময় ১০:৫৮ অপরাহ্ণ

খাগড়াছড়িতে কলেজ ছাত্রী ইতি চাকমা হত্যাকান্ডের প্রকৃত রহস্য উদঘাটন, খুনিদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আধঘন্টা সড়ক অবরোধ করেছে খাগড়াছড়ি সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীরা।
রোববার (৫মার্চ) বেলা সাড়ে ১০টায় কলেজের দ্বিতীয় ফটক থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে চেঙ্গী স্কোয়ার ঘুরে মহাজন পাড়া এলাকায় অবস্থান নেয়। সড়কের উপর অবস্থান নিয়ে বসে পড়ায় খাগড়াছড়ি-ঢাকা মহাসড়কসহ আশপাশের সড়কগুলোতে যান চলাচল বন্ধ হয়ে যায়।
সড়কের উপর অবস্থান নিয়ে খাগড়াছড়ি সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান ৪র্থ বর্ষের ছাত্র উৎপল ত্রিপুরার সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন চতুর্থ বর্ষের শিক্ষার্থী নিঅংগ্য মারমা, ধন কিশোর ত্রিপুরা, টুটুল চাকমা, রিটন তালুকদার এবং নুশ্যাচিং মারমা।
বক্তারা, হত্যাকান্ডের রহস্য উদঘাটনে প্রশাসনের ধীরগতির নিন্দা জানান। পাশাপাশি কলেজ প্রশাসন নীরব থাকায় ধিক্কার জানান শিক্ষার্থীরা। অবিলম্বে সুষ্ঠু তদন্তপূর্বক অবিলম্বে দোষী চিহ্নিত করে গ্রেফতার করা না হলে কঠিন কর্মসূচী আহ্বানের হুশিঁয়ারী দেন বক্তারা।
প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি রাতে খাগড়াছড়ি শহরের আরামবাগ এলাকায় ভাড়া বাসায় খাগড়াছড়ি সরকারি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইতি চাকমাকে গলা কেটে হত্যা করা হয়।