ইউপি নির্বাচন সাক্ষাতকার পর্ব- ৩: আজিজুল হক নসু

প্রকাশ:| শনিবার, ৫ মার্চ , ২০১৬ সময় ০৯:০২ অপরাহ্ণ

আজিজুল হক নসু
বরুমচড়ায় নৌকার মাঝি হতে চাই
ধারাবাহিক সাক্ষাৎকারের ৩য় পর্বে নিউজচিটাগাং এর মুখোমুখি আনোয়ারা বরুমচড়া ইউপি চেয়ারম্যান আজিজুল হক নসু।
ইমরান এমি.আনোয়ারা:
আজিজুল হক নসু। বাংলাদেশ ছাত্রলীগের সমর্থক হিসাবে ছাত্ররাজনীতির মাধ্যমে আওয়ামী রাজনীতি প্রবেশ আজিজুল হক নসুর। ১৯৮৭ সালে আনোয়্রাা কলেজ ছাত্রলীগের সহসভাপতি, ৮৭-৯০ পর্যন্ত দু’দফ ছিলেন আনোয়ারা কলেজ ছাত্র সংসদেও ক্রীড়া সম্পাদক ও ছাত্র মিলায়তন সম্পাদক, পর্যায়ক্রমে দায়িত্ব পালন করেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র সম্পাদক,আনোয়ারা কলেজ ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি, আনোয়ারা শেখ রাসেল স্মৃতি সংসদেও প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্ঠপোষক, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের আহবায়ক কমিটির সদস্য, আবাহনী সমর্থক গোষ্টি চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি হিসাবে। বর্তমানে আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন। নিউজচিটাগং২৪ এর সাথে একান্তে আলাপে জানালেন নিজে টেয়ারম্যান প্রার্থী হওয়ার পিছনের কারণ।

নিজউচিটাগং২৪- ভবিষ্যত বরুমচড়া নিয়ে আপনার স্বপ্ন কি?

আজিজুল হক নসু – আমি সুন্দর একটি বরুমচড়া গড়ার স্বপ্ন দেখি সবসময়।বেকারেত্বর অভিশাপমুক্ত একটি তরুণ সমাজ, সামাজিক বিশৃঙ্খলা মুক্ত একটি বাসযোগ্য সমাজ, শিক্ষিত গ্রাম, উন্নত চিকিৎসা ব্যবস্থা, উন্নত যোগাযোগ সহ স্বপ্নের একটি বরুমচড়া গড়ার স্বপ্ন দেখি আমি। এছাড়া ও বরুমচড়া কমিউনিটি সেন্টার থেকে বাস সার্ভিসের ব্যবস্থা করার পরিকল্পনা আছে আমার।

নিজউচিটাগং২৪ – তরুণদের কর্মসংস্থানের কোন ব্যব্স্থা করেছেন? বেকারেত্বর অভিশাপ থেকে মুক্ত হলে সমাজ কি সুফল পাবে?

আজিজুল হক নসু – আমি এই পর্যন্ত অনেক যুবককে কয়েকটি ব্যাংকে চাকরি প্রধান করেছি এবং করে যাচ্ছি। আমি মনে করি যুবকরা যদি কর্মসংস্থান পায় তবে সমাজে অনেক পরিবর্তন চলে আসবে। সমাজে চুরি-ডাকাতি সহ যে সকল অপকর্ম রয়েছে তা নির্মূল করা সম্ভব যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করেই।

নিজউচিটাগং২৪- বর্তমানে বরুমচড়ায় মাদক সেবন একটি বড় সমস্যা, নির্বাচিত হলে এর বিরুদ্ধে কি ব্যবস্থা নিবেন?

আজিজুল হক নসু – এটি একটি সামাজিক সমস্যা। তাই এই সমস্যার সমাধান সামাজিকভাবেই করতে হবে। সবাইকে মিলেমিশে এর প্রতিরোধ গড়ে তুলতে হবে। কারো একার পক্ষে এর প্রতিরোধ করা সম্ভব না। সবাই একসাথে প্রতিরোধ করলে খুব সহজেই এই সমস্যার সমাধান করা যাবে। আমি অনেকবার অনেক কে প্রশাসনের হাতে তোলে দিয়েছি।

নিজউচিটাগং২৪- বরুমচড়ার চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে আপনি কি ধরণের উদ্যোগ নিবেন?

আজিজুল হক নসু – আপনারা অবগত আছেন যে, আমি লায়ন্স ক্লাবের সাথে জড়িত আছি। বরুমচড়ার চিকিৎসা ব্যবস্থা নিয়ে আমি সবসময় ভাবি। চেয়ারম্যান হিসেবে নয় বরুমচড়ার সন্তান হিসেবে আমি বরুমচড়ায় একটি ক্লিনিক স্থাপনের চিন্তা করছি।

নিজউচিটাগং২৪ – বর্তমানে আপনার ইউনিয়নে কি সমস্য আছে আর সম্ভাবনা কি?

আজিজুল হক নসু – বর্তমানে মাদক সেবন, ভূমিদস্যু, ইয়াবা, নদী ভাঙ্গন আমার ইউনিয়নবাসীর জন্য খুবই একটি সমস্যা আগামীতে প্রশাসনের সহযোগিতায় মাদকমুক্ত একটি মডেল ইউনিয়ন ও আমার নেতা সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এম.পির সহযোগিতায় নদী ভাঙ্গন এলাকার কাজ কওে যাবো।

নিজউচিটাগং২৪- দল যদি মনোনয়ন না দেয়?

আজিজুল হক নসু -আমি তৃণমূল থেকে উঠে এসেছি, রাজনৈতিকভাবে অনেক হামলা মামলার শিকার হয়েছি, জনগণের জন্য রাজনীতে এসেছি এবং এখনো কওে যাচ্ছি। মাননীয় মন্ত্রী মহোদয় অবশ্যই আমাকে দিবেন দলের মনোনয়ন। আমিই মনোনয়ন পাওয়ার দাবিদার।

[three_fifth]