ইউপি নির্বাচনে: কক্সবাজারের টেকনাফে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন

প্রকাশ:| শনিবার, ১৯ মার্চ , ২০১৬ সময় ০৮:৩০ অপরাহ্ণ

৪ প্লাটুন
ফরহাদ রহমান, টেকনাফ প্রতিনিধি।
টেকনাফে আগামী ২২ মার্চে অনুষ্ঠিত নির্বাচননে আইন-শৃঙ্খলা রক্ষার্থে মাঠে নেমেছে ৪ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায় লেফটেন্যান্ট কর্নেল আবুজার আল জাহিদ সাংবাদিকদের বলেন অতিতের নির্বাচনের চেয়ে এ বারের নির্বাচনী কার্যক্রমকে স্বচ্ছ ও সু শৃঙ্খল করতে প্রতি প্লাটুনে ৩০ জন করে ৪ প্লাটুনে ১শ ২০ জন বিজিবি জোয়ান মোতায়েন করা হয়েছে। বিজিবি জোয়ানরা টেকনাফ সদও, বাহার ছড়া ও সাবরাং ইউনিয়নে দায়িত্ব পালন করবে। ঝুঁকিপূর্ণ ও অবৈধ অস্ত্রের ব্যবহার হতে পারে এরকম বেশ কয়েকটি কেন্দ্রের প্রতি অতিরিক্তি নজর দারী রয়েছে। আইনশৃঙ্খলার অবনতি হয় এমন কিছু দেখা গেলে ব্যবস্থা গ্রহণে প্রস্তুত থাকবে বিজিবি জোয়ানরা। ১৯ মার্চ বিকাল ৪ টা থেকে বিজিবি টহলদল মাঠে রয়েছে।
এছাড়া সেন্টমার্টিন ইউনিয়নে আইনশৃঙ্খলা রক্ষায় ৯০ জন অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নির্বাচন উপলক্ষ্যে বিশেষ দায়িত্ব প্রাপ্ত এস আই ওয়াহিদুজ্জামান সাংবাদিকদের বলেন নির্বাচনী কার্যক্রমকে স্বচ্ছ ও সু শৃঙ্খল করতে ৯০ জন পুলিশ ফোর্স মাঠে থাকবে। আইনশৃঙ্খলার প্রতি বিশেষ নজর ও সুষ্টু নির্বাচন সম্পন্ন করতে যথাযত ব্যবস্থা গ্রহন করা হয়েছে। তিনি আরো বলেন সুুষ্টু নিরেপক্ষ নির্বাচনে আমরা বদ্ধ পরিকর। কেউ অন্যভাবে সুযোগ নিতে চাইলে কোনভাবে ছাড় দেয়া হবেনা।
উল্যেখ্যঃ টেকনাফ ৬ ইউনিয়নের মধ্যে ৪ ইউপির নির্বাচন আগামী ২২ তারিখ ও হ্নীলা-হোয়াইক্যং ইউপির নিবার্চন হবে আগামী ২৭ মার্চ।