ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে ছেড়ে দিয়েছে পুলিশ

প্রকাশ:| সোমবার, ১৫ জুলাই , ২০১৩ সময় ১০:৫৮ অপরাহ্ণ

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার গুমতি এলাকা থেকে ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের আটক দুই নেত্রীকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে পুলিশ।

গতকাল রাত সাড়ে ১১টায় সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রিনা দেওয়ানের জিম্মায় তাদের ছেড়ে দেওয়া হয়।
এর আগে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার গুমতি এলাকা থেকে ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে আটকমহিলা আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গত সোমবার বিকেল ৫টার দিকে তাদের সন্দেহজনক ভাবে আটক করা হয়।

আটকরা হলেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা কমিটির সভাপতি মাদ্রি চাকমা ও মাটিরাঙ্গা উপজেলা কমিটির সদস্য চম্পা চাকমা। আটকদের মাটিরাঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

স্থানীয় ও নিরাপত্তা বাহিনী সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকে শহরের বিভিন্ন জায়গায় ১০ জনের একটি অপরিচিত দল ঘোরাঘুরি করায় সবার সন্দেহ হয়। বিকেল ৫টার দিকে স্থানীয় এক হেডম্যানের বাসায় ৬ নারী ও একজন পুরুষ অবস্থান করছিলো।

এসময় বিজিবি ওই বাসায় অভিযান চালিয়ে দুই নারীকে আটক করে। তবে বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়।

মাটিরাঙ্গার বিজিবি পলাশপুর জোন কমান্ডার লে. কর্নেল নুরুজ্জামান জানান, গোমতী এলাকা নানা কারণে সার্বিক পরিস্থিতি ভালো না। যার কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এখানে অপরিচিত ও বহিরাগতদের ওপর দৃষ্টি রাখা হচ্ছিল।

সন্দেহজনক ভাবে চলাফেরা করায় তাদের আটক করা হয়েছে। আটকদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈন উদ্দিন বাংলানিউজকে জানান, আটকদের জিজ্ঞাসাবাদ চলছে। নির্দোষ প্রমাণিত হলে তাদের ছেড়ে দেওয়া হবে।

এদিকে এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রিনা দেওয়ান। তিনি অবিলম্বে আটকদের ছেড়ে দেওয়ার দাবি জানান।

ফাইল ছবি