অল্পের জন্য রক্ষা পেলো ইউএস বাংলার দু’ পাইলট, পাঁচ ক্রু, ১৫৩ যাত্রী

mirza imtiaz প্রকাশ:| বুধবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০৩:১৬ অপরাহ্ণ

মির্জা ইমতিয়াজ শাওন:: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে কক্সবাজারগামী ইউএস বাংলার একটি ফ্লাইট দুর্ঘটনায় পতিত হয়েছে। রানওয়েতে মুখ থুবড়ে পড়ে রয়েছে ঢাকা থেকে কক্সবাজারগামী ইউএস বাংলার ফ্লাইটটি। এরপর থেকে শাহ আমানত বিমানবন্দরে সকল ফ্লাইট উঠানামা বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। ভাগ্যক্রমে বিমানটিতে আগুন ধরেনি। তবে বিমানের ভেতরে থাকা সাত যাত্রী আহত হয়েছেন। তাদের অবস্থা আশংকাজনক নয়।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার সারোয়ার ই জাহান বলেন, “বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটির নোজ গিয়ার নামছিল না। এ কারণে কক্সবাজারে নামতে না পেরে চট্টগ্রামে আসে। নোজ গিয়ার না নামিয়েই এখানে নিরাপদে ল্যান্ড করেছে। আরোহীরা সবাই নিরাপদে আছেন।”

 

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কক্সবাজারগামী ইউএস বাংলার একটি ফ্লাইট জরুরি অবতরণ করেছে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে। অল্পের জন্য রক্ষা পান পাইলট, ক্রুসহ যাত্রীরা।

বুধবার (২৬ সেপ্টেম্বর) বেলা সোয়া একটার দিকে ১১ শিশুসহ ১৫৩জন যাত্রী নিয়ে ফ্লাইটটি জরুরি অবতরণ করে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, কক্সবাজার বিমানবন্দরে নামতে না পেরে ফ্লাইটটি চট্টগ্রাম বিমানবন্দরে জরুরি অবতরণ করে। এ সময় বিমানটির সামনের চাকা দেবে যায়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক জসীম উদ্দীন জানান, আমরা ঘটনাটি শুনার সাথে সাথে ব্যবস্থা গ্রহন করেছি। বেলা ১টা ১০ মিনিটের দিকে বিমান জরুরি অবতরণ করবে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ইপিজেড, বন্দর ও আগ্রাবাদ ইউনিটের ৬টি গাড়ি শাহ আমানত বিমানবন্দরে পাঠানো হয়।

ইউএস বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম বলেন, বিএস-১৪১ ফ্লাইটটি (বোয়িং ৭৩৭) কক্সবাজার নামতে না পেরে চট্টগ্রামে জরুরি অবতরণ করে। ফ্লাইটের দু’জন পাইলট, পাঁচজন ক্রু, ১৫৩ যাত্রীর (১১ শিশুসহ) সবাই নিরাপদে আছেন।