ইউআইটিএস’র নবীনবরণ

প্রকাশ:| শনিবার, ১০ অক্টোবর , ২০১৫ সময় ১১:২৬ অপরাহ্ণ

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস’র (ইউআইটিএস) শরৎকালীন সেমিস্টার শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

ইউআইটিএস'র নবীনবরণশনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপাচার্য ড. মুহাম্মদ সামাদ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইটিএস’র বোর্ড অব ট্রাস্টি ও পিএইচপি পরিবারের চেয়ারম্যান সূফী মোহাম্মদ মিজানুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আলোকিত মানুষ ছাড়া আলোকিত মানুষ তৈরি করা যায় না। বিদ্যার সঙ্গে বিনয়, শিক্ষার সঙ্গে দীক্ষা, কর্মের সঙ্গে নিষ্ঠা, জীবনের সঙ্গে দেশপ্রেম এবং মানবীয় গুণাবলীর সংমিশ্রণ ঘটাতে পারলে সত্যিকারের আদর্শবান মানুষ হওয়া যায়। জাতি, সমাজ ও দেশকে বিশ্বের কাছে সম্মানিত করার দায়িত্ব শিক্ষার্থীদের।

তিনি বলেন, কাজের প্রতি একাগ্রতাই সফলতা আনবে।কাঙ্খিত স্বপ্ন পূরণের জন্য তোমাদের কাজ করে যেতে হবে। তবে ভালো প্রতিষ্ঠান আর মানুষের সান্নিধ্য সফলতার পূর্ব শর্ত বলে মনে রাখতে হবে।

বিশেষঅতিথির বক্তব্যে ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টি’র সদস্য সচিব ড. কে এম সাইফুল ইসলাম খান বলেন, তোমাদের সৌভাগ্য ইউআইটিএস-এরমতো বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছো, এখানে উন্নত পরিবেশে শিক্ষা দান করা হয়। এ বিশ্ববিদ্যালয়ে ২৭টি উন্নতমানের ল্যাবরেটরি রয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাবেক নৌবাহিনীর প্রধান ভাইস এডমিরাল সারোয়ার জাহান নিজাম, প-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী এম জাকারিয়া বক্তব্য রাখেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড. মো. সাইদুর রহমান হিলালী, ইউআইটিএস-এর রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ কামরুল হাসান, পরীক্ষা নিয়ন্ত্রক ড. এম আব্দুস সাত্তার, স্কুল অব বিজনেস-এর ডিন অধ্যাপক আ ন ম শরীফ, স্কুল অব লিবারাল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস’র ডিন ড. সায়লা সালাহ্উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে শরৎকালীন সেমিস্টার ২০১৫-এর ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ মেধা তালিকায় শীর্ষস্থান অধিকারী তিন অনুষদের নয়জন শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদান করা হয়।