ইংলিশ লেংগুয়েজ ক্লাবের যাত্রা শুরু

প্রকাশ:| সোমবার, ১২ অক্টোবর , ২০১৫ সময় ০৯:৪৪ অপরাহ্ণ

এম.নাজিম উদ্দিন,রাঙামাটিঃ তরুনদের মাঝে ইংরেজী ভাষার উপর দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে রাঙামাটিতে ইংলিশ লেংগুয়েজ ক্লাব নামে একটি বেসরকারী সংস্থা যাত্রা শুরু করেছে। সোমবার সকালে রাঙামাটির বান্যিজ্যিক প্রাণকেন্দ্র বনরূপা শিখা ভবনের ৪র্থ তলায় এ ইংলিশ লেংগুয়েজ ক্লাবের স্পোকেন ইংলিশ কোর্সের উদ্ধোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।
উদ্ধোধনী অনুষ্ঠানে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, ইংলিশ লেংগুয়েজ কা¬ব স্থানীয় তরুণদের ইংরেজী ভাষায় স্বাবলীল উচ্চারনে কথোপকথোনে দক্ষ করে তুলতে সহায়ক ভুমিকা রাখবে। এতে করে রাঙামাটি শহরে তরুণরাও নতুন কর্মসংস্থানের সুযোগ করে নিতে সক্ষম হবে। তিনি বলেন,পর্যটন শহর রাঙামাটিতে বিদেশী পর্যটক কিংবা ভিনদেশী নাগরিকদের আগমন ঘটলে এখানকার তরুণরা সহজে তাদের সাথে ইংরেজী ভাষায় কথোপকথন করে গাইড করতে পারবে। তিনি রাঙামাটি ইংলিশ লেংগুয়েজ ক্লাবের কার্যক্রমকে দৃঢতার সাথে পরিচালনার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে জেলা পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান বলেন,জীবনের উচ্চতর শিক্ষা গ্রহণের ক্ষেত্রে ইংরেজী ভাষার কোন বিকল্প নেই। এটি শুধু একটি ভাষা নয় এটি একটি টেকনোলজি। এই ভাষাটি জান না থাকলে বর্তমান ও ভষ্যিতের যুগের সাথ তাল মিলিয়ে চলা সম্ভব নয়। দেশের যে প্রান্তেই যাননা কেন অন্য ভাষার পাশাপাশি ইংরেজী ভাষাটি জানা অত্যান্ত প্রয়োজন।
দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক একে এম মকছুদ আহমেদ বলেন, শিক্ষার কোন বিকল্প নেই,বাংলা ভাষার পাষাপাশি ইংরেজী ভাষাটির গুরুত্ব অনেক। রাঙামাটি লেংগুয়েজ ক্লাব এই ধরনের একটি প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত করে এই এলাকার শিক্ষার্থীদের সামনের দিকে এগিয়ে যাবার ধাপ তৈরি করে দিয়েছে। সকলের সহযোগিতায় এই প্রতিষ্ঠানটিকে টিকিয়ে রাখতে হবে।
রাঙামাটি লেংগুয়েজ ক্লাবের সমন্বয়ক শান্তিময় চাকমা সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জেলা পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান,স্থানীয় দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক একে এম মকছুদ আহমেদ ও রাঙামাটি ইংলিশ লেংগুয়েজ ক্লাবের সদস্য প্রবর্তন চাকমা উপস্থিত ছিলেন।